সুন্দরবনে কীটনাশক ব্যবহার করে মাছ ধরায় আটক ৭

মোংলা প্রতিনিধি: সুন্দরবনের নদ নদীতে কীটনাশক দিয়ে মাছ শিকার আর কীটনাশক সরবরাহের দায়ে ৭ দুর্বত্তকে আটক করেছে মোংলা থানাা পুলিশ। এসময় জব্দ করা হয় বিপুল পরিমানণ কীটনাশক, মাছ, জাল ও একটি ইঞ্জিনচালিত ট্রলার।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী নিউজনাউকে বলেন, কীটনাশক দিয়ে মাছ শিকার করে বনের করমজল এলাকার খাল দিয়ে যাওয়ার সময় পুলিশের টহল দলের হাতে, কীটনাশক দিয়ে মাছ শিকারের দায়ে শিবপদ মন্ডল (৪২), গোবিন্দ রায় (৩৫), মোঃ দুলাল শেখ (২৫), আরিজুল ফকির (৩৫), সুব্রত রায় (২৫) ও আমিন শেখ (১৯) নামক ৬ দুর্বৃত্তকে আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত একটি ইঞ্জিন চালিত ট্রলার থেকে ৬ ক্যারেট মাছ ও কীটনাশক জব্দ করা হয়।

পরে আটককৃতদের স্বীকারোক্তি মোতাবেক মোংলা সার্কেলের সহকারি পুলিশ সুপার আসিফ ইকবাল এর নির্দেশনায় অফিসার ইনচার্জ মোংলা থানা মোঃ ইকবাল বাহার চৌধুরী ও পুলিশ পরিদর্শক (তদন্ত) তুহিন মন্ডলের নেতৃত্বে উপজেলার বৌদ্ধমারি এলাকায় একটি ঘরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কীটনাশক জব্দ করে পুলিশ। অবৈধভাবে কীটনাশক রাখা ও বিক্রির দায়ে আলামিন খান (৪০) নামক আরও এক দুর্বৃত্তকে আটক করা হয়।

দুপুরে পুলিশের পক্ষ থেকে থানা ভবনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করে মোংলা সার্কেলের সহকারি পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল। এসময় তিনি জানান,আটকৃতদের মামলা দায়ের শেষে বাগেরহাট আদালতে প্রেরণ করা হবে। সংবাদ সম্মেলনে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী, পুলিশ পরিদর্শক (তদন্ত) তুহিন মন্ডল, সেকেন্ড অফিসার মোঃ জাহাঙ্গীর আলমসহ থানায় কর্মরত সকল পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজনাউ/এসএ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...