সম্রাটের মূল্য ৬ লাখ টাকা!

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে ২০ মণ ওজনের ষাঁড় সম্রাট কুরবানির জন্য প্রস্তুত। উপজেলার প্রত্যন্ত অঞ্চলে কৃষক পর্যায়ে স্বাস্থ্য সম্মতভাবে এই ষাঁড়টি পালন করা হয়েছে। বর্তমানে সেটি নিজ বাড়ি থেকে স্বাস্থ্যবিধি মেনে বিক্রির জন্য প্রস্তুত রাখা হয়েছে।

জানা গেছে, উপজেলার আড়ানগর ইউনিয়নের অন্তর্গত গোকুল গ্রামের আলিমুদ্দীনের ছেলে কৃষক মনছুর আলম তিন বছর আগে শখের বসে একটি ফিজিয়াম জাতের ষাঁড়ের বাচ্চা ক্রয় করেন। বর্তমানে ষাঁড়টির বয়স ৩ বছর এবং ৪ দাঁত। এর উচ্চতা প্রায় ৬ ফিট এবং লম্বায় এটি প্রায় ১০ ফিট। ষাঁড়টির ওজন প্রায় ২০ মণ। এতে মাংস পাওয়া যাবে প্রায় ১৬ মণ। এর চাওয়া দাম রাখা হয়েছে ৬ লাখ টাকা।

কৃষক মনছুর আলম নিউজনাউকে বলেন, ৩ বছর আগে তিনি শখ করে ফিজিয়াম জাতের এঁড়ে ষাঁড় ক্রয় করেন। ষাঁড়টির নাম রাখা হয়েছে সম্রাট। প্রতিদিন তাকে গোসল করা থেকে শুরু করে সবকিছু দেখভাল তিনি নিজেই করেন। সম্রাট সম্পূর্ণ দেশীয় খাবার খায়। বর্তমানে সম্রাট প্রতিদিন আড়াই কেজি গুড়, ৫ কেজি ভুষি, ১০ কেজি চালের গুড়া এবং ২ কেজি খুদের ভাত খায়।

সম্রাটের রোগবালাই নেই বললেই চলে। কুরবানির জন্য তাকে প্রস্তুত রাখা হয়েছে। করোনাকালে হাট বাজারে গিয়ে ষাঁড়টি বিক্রি না করে স্বাস্থ্যবিধি মেনে নিজ বাড়ি থেকে সুলভ মূল্যে বিক্রি করতে চান ওই কৃষক।

নিউজনাউ/এবি/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...