সন্তান হত্যার বিচার চেয়ে মায়ের অবস্থান কর্মসূচি

নড়াইল প্রতিনিধি: নড়াইলে ১২ বছর বয়সী শিশু সন্তান হত্যার বিচার চেয়ে নড়াইল প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন এক মা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নড়াইল প্রেসক্লাবের সামনে মা আন্না বেগম  ২য় শ্রেনীর পড়ুয়া তার সন্তান রোকছানাকে সাথে  নিয়ে দুঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেন।  দেড় বছর আগে তার শিশু সন্তান চতুর্থ শ্রেণীর ছাত্র সাব্বিরের মৃতদেহ উদ্ধার করা হয়। অবস্থানকালে আন্না বেগম তার শিশু সন্তান হত্যাকারীদের খুজে বের করা ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

জানা গেছে, ৪র্থ শ্রেণির ছাত্র সাব্বির হোসেন জেলার কালিয়া উপজেলার খড়রিয়া গ্রামের শাহাদত হোসেনের পূত্র। বাবা তার মায়ের কোনো খোঁজ-খবর নিতেন না। যার কারনে মা আন্না বেগমের সাথে নড়াইল পৌর এলাকার বিজয়পুরে নানা বাড়িতে বসবাস করতো  অসহায় মায়ের মুখে হাসি ফোটাতে শিশু সাব্বির ব্যাটারি চালিত ভ্যান চালিয়ে সংসারের খরচ যোগাতো। আর এই ভ্যানই তার জীবনে কাল হয়ে দাড়ায়।

২০১৯ সালের ১৫মার্চ বিকেলে বাড়ি থেকে ভ্যান নিয়ে বের হয় সাব্বির। পরে আর বাড়ি ফেরেনি। এর দু’দিন পর ১৭ মার্চ বাড়ির থেকে ৩ মাইল দুরে নড়াইল-গোবরা সড়কে কাড়ারবিল এলাকায় একটি ডোবার মধ্যে তার লাশ উদ্ধার করে পুলিশ। সে সময় ধারণা করা হয় সাব্বিরকে হত্যা করে  ব্যাটারিচালিত ভ্যানটি দুবৃত্তরা নিয়ে যায়।

এ ঘটনায় সাব্বিরের মা আন্না বেগম বাদি হয়ে ১৯মার্চ সদর থানায় কারও নাম উল্লেখ না করে নড়াইল সদর থানায় হত্যা মামলা দায়ের করে। মামলাটির কোনো অগ্রগতি না হওয়ায় বাদির আবেদনের প্রেক্ষিতে মামলা তদন্তে সিআইডিতে হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা এস.আই আরমিন নিউজনাউকে বলেন, ‘মামলাটি আমরা ৪মাস পর পাই। তখন সন্দেহভাজন ৩জনকে গ্রেফতার করা হয়। কিন্ত কোনো ক্লু পাওয়া যায়নি। আমরা দোষিদের খুজে বের করতে অত্যন্ত আন্তরিকভাবে চেষ্টা করছি। কিন্তু বাদি বিভিন্ন সময় বিভিন্ন জনের নাম বলায় আমরা বিভ্রান্ত হচ্ছি। কিন্তু আমরা ঠান্ডা মাথায় মামলাটির তদন্ত করছি। চার্জসিট এখন দেওয়া সম্ভব হয়নি। প্রকৃত দোষীদের খুজে বের করার চেষ্টা করছি।’

নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...