রংপুর বিভাগে ১৯ দিনে হোম কোয়ারেন্টিনে ২৯১৮ জন

রংপুর প্রতিনিধি:  গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় নতুন করে ৫৩ জনকে হোম কোয়ারান্টিনে রাখা হয়েছে। আর ছাড়পত্র দেয়া হয়েছে ১৫২ জনকে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার আমিন আহমেদ খান জানিয়েছেন, গত ১০ মার্চ থেকে রবিবার(২৯ মার্চ) সকাল পর্যন্ত বিভাগের আটটি জেলা ও ৫৮ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বাসাবাড়িতে ২ হাজার ৯শ’১৮ জনকে রাখা হয়।

এদের মধ্যে পুরোপুরি সুস্থ হয়ে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫৪২ জনকে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৯ জন, আইসোলেশন বিভাগে আছেন চারজন এবং সংক্রমিত রোগীর সংখ্যা এ পর্যন্ত ৪ জন।

তারা সবাই গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার বাসিন্দা। এদিকে, গত ২৪ ঘন্টায় নতুন করে যারা হোম কোয়ারেন্টিনে আছেন, এদের মধ্যে নীলফামারীতে ১, দিনাজপুরে ৬, ঠাকুরগাঁওয়ে ৯, পঞ্চগড়ে ২ রংপুরে ৫, কুড়িগ্রামে ২, গাইবান্ধায় ২৮ ও লালমনিরহাটে শূন্য।

এছাড়া বরাবরের মতই জনসমাগম কমাতে ও করোনার সংক্রমণ ঠেকাতে রবিবার (২৯ মার্চ) রংপুর নগরীতে আইনশৃঙ্খলা বাহিনী ছিল শক্ত অবস্থানে।

সেনাবাহিনী, মেট্রোপলিটন পুলিশ, ফায়ার সার্ভিস ও সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সিটি বাজার, কাচারি বাজার, পায়রা চত্বর, সাংবাদিক মোনাজাতউদ্দিন চত্বর, শাপলা চত্বর, রেল স্টেশন ও কেন্দ্রীয় বাস টার্মিনালে জীবাণুনাশক স্প্রে করা হয়। জনসাধারণকে সচেতনতা বৃদ্ধি করতে করা হয় মাইকিং।

প্রয়োজন ছাড়া ঘর থেকে অযথা কাউকে বাইরে না বেরোনোর আহ্বান জানানো হয়।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...