রংপুর বিভাগে হোম কোয়ারেন্টিনে ১০৪ জন

রংপুর ব্যুরোঃ  গত ২৪ ঘন্টায় নতুন করে রংপুরের আট জেলায় হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে ১শ’ ৪ জনকে। আর গৃহবন্দী থেকে ছাড়পত্র পেয়েছেন  ১শ’ ৭৯ জন। এছাড়া করোনা শনাক্তে রংপুর মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের স্থাপন করা হচ্ছে পিসিআর মেশিন।

রংপুর স্বাস্থ্য বিভাগের পরিচালক ডাক্তার আমিন আহমেদ খান জানিয়েছেন, শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের ৮ জেলায় মধ্যে নীলফামারীতে ২৮, দিনাজপুরে ১২, ঠাকুরগাঁও ১২, পঞ্চগড়ে ১৮, লালমনিরহাটে ০১, কুড়িগ্রামে ৫, গাইবান্ধা ২১ ও রংপুরে ৭জন। গত ১০ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত ২ হাজার ৮শ’ ২৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে ১ হাজার ৬৫ জনকে দেয়া হয়েছে ছাড়পত্র।

এদিকে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় করোনা সংক্রমিত দুই প্রবাসীকে নেয়া হয়েছে ঢাকায়, আর রংপুর ও দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে রাখা হয়েছে আরো দুজনকে।

রংপুর সিভিল সার্জন হিরোম্ব কুমার রায় জানিয়েছেন, করোনা শনাক্তের এখন পর্যন্ত কোন কিট হাতে না পেলেও রংপুর মেডিকেল কলেজের মাইক্রোবাইলোজি বিভাগে স্থাপন করা হচ্ছে পিসিআর মেশিন।এই

মেশিনের মাধ্যমে প্রাথমিকভাবে সংক্রমিত রোগীদের সনাক্ত করা যাবে। আর এই কাজটি সম্পন্ন করতে আইইআরডিসি এর প্রতিনিধিরা অবস্থান করছেন রংপুরে। তিনি আশা করেন, আগামী রোববারের মধ্যেই হোম কোয়ারান্টিন ও আইসোলেশন থাকা রোগীদের শরীরের নমুনা সংগ্রহ করে করবে প্রতিনিধিরা। এদিকে করোনার সংক্রমণ সতর্কতায় দ্বিতীয় দিনের মতো ফাঁকা উত্তরের পথঘাট। খোলেনি হোটেল-রেস্তোরাঁ সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...