বরিশালে ৩০ ভরি স্বর্ণালংকার চুরি, গ্রেফতার ৩

বরিশাল ব্যুরো: বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাট বন্দরে কৌশলে স্বর্ণের দোকান থেকে প্রায় ৩০ ভরি স্বর্ণালংকার চুরির ঘটনায় ৩ নারীকে আটক করেছে থানা পুলিশ। তবে তাদের সাথে থাকা শিল্পী নামে অপর নারীকে আটকে এবং খোয়া যাওয়া স্বর্ণালংকার উদ্ধারে এখনো অভিযান অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (২১ জুলাই) বিকেলে ঘটনাটি নিউজনাউকে নিশ্চিত করেছেন মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবিদুর রহমান। তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মেহেন্দিগঞ্জের স্বর্ণের দোকানে চুরির সাথে জড়িত থাকার বিষয়টি জানিয়েছে। এর আগে তারা ভোলা জেলাতে একইভাবে একটি স্বর্ণের দোকানে কৌশলে চুরি সংগঠিত করেছে বলে স্বীকার করেন।

উলে­খ্য সোমবার (২০ জুলাই) দুপুরে বরিশালের মেহেন্দিগঞ্জের পাতারহাট বন্দরের স্কুল রোডে অবস্থিত বন্ধন জুয়েলার্স থেকে কৌশলে আনুমানিক স্বর্ণালংকার চুরি করে পালিয়ে যায় ৪ নারী। বন্ধন জুয়েলার্সের মালিক মাসুম বিল্লাহ নিউজনাউকে বলেন, সোমবার বেলা সাড়ে ১১ টার দিকেয় প্রথমে বোরকা পরিহিত দুজন মহিলা চেইন কেনার কথা বলে তার প্রতিষ্ঠানে আসেন। এর কিছুক্ষণ পরে আরো ২ জন মহিলা আসেন নুপুর কিনতে। সুযোগ বুঝে এদেরই একজন কাউন্টারের নিচে রাখা চেইনের পুরো বক্স হাতিয়ে নেয় এবং পরে সবাই সটকে পরে।

তাৎক্ষনিক বিষয়টি থানা পুলিশকে জানানো হয়। পাশাপাশি স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা যায়, ওই চার নারী স্পীডবোট রিজার্ভ নিয়ে মেহেন্দিগঞ্জ থেকে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবিদুর রহমান নিউজনাউকে বলেন, পুলিশ বিষয়টি জানার পূর্বে ওই চার নারী বরিশালে পৌঁছে যায়। পরে বরিশাল নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় ওই ৪ নারীর অবস্থান নিশ্চিত হওয়া যায়। তিনি জানান, প্রাপ্ত সংবাদের ভিত্তিতে নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় ঢাকামুখী একটি মাইক্রোবাস থেকে চোর চক্রের তিন নারী সদস্যকে আটক করা হলেও, স্বর্ণালংকার নিয়ে এক নারী পালিয়ে যায়।

আটককৃতরা হলেন, ঢাকার কামরাঙ্গীরচর এলাকার হাসি বেগম লাকি (৪৫), মগ বাজার এলাকার জোহরা বেগম (৫৫) ও ঝর্ণা বেগম (৪৫)। যাদের সোমবার দিবাগত রাতেই মেহেন্দিগঞ্জ থানায় নিয়ে আসা হয়। এ দিকে স্থানীয় সূত্রে জানা গেছে, ওই চার নারী বরিশাল থেকে মাওয়ার উদ্দেশ্যে মাইক্রোবাসটিও ভাড়া করে। ওই তিন নারীকে আটকের পর পালিয়ে যাওয়া নারীকে খুঁজতে পুলিশ ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অভিযান চালায়। অপরদিকে এ ঘটনায় বন্ধন জুয়েলার্স মালিক মাসুম বিল্লাহ বাদি হয়ে মঙ্গলবার মেহেন্দিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলে, সেই মামলায় আটক তিন নারীকে গ্রেফতার দেখিয়ে দুপুরে তাদের আদালতের পাঠানো হয়েছে।

নিউজনাউ/এসএ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...