ফরিদপুরে স্কুল কমিটির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালী উপজেলার বামুন্দি বালিয়াকান্দি স্কুলের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ উঠেছে। এরই প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে স্কুল কতৃপক্ষ। শনিবার (১১ জুলাই) দুপুরে স্কুল মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ম্যানেজিং কমিটির সভাপতি আবু জাফর মোল্যা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, স্কুলের সাবেক সভাপতি হাকিম মোল্যা দায়িত্বে থাকাকালীন সময়ে নানা অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নেন। সেই অনিয়ম ও দুর্নীতির বিষয়টি তুলে ধরার কারণে তিনি বর্তমান কমিটির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। অভিযোগে বলা হয়, সাবেক সভাপতি অনৈতিক সুবিধা নিয়ে স্কুলে তার মনোনীত সহকারি প্রধান শিক্ষক নিয়োগ দিতে চেয়েছিলেন। কিন্তু তিনি সভাপতি না হতে পেরে সেই ইচ্ছাটি পূরণ হয়নি। স্কুলের শিক্ষক নিয়োগের বিষয়ে বিধি মোতাবেক এবং উম্মুক্ত প্রক্রিয়ার মাধ্যমে নেবার কথা বলা হলে তিনি ক্ষিপ্ত হন এবং ম্যানেজিং কমিটির বিরুদ্ধে অপপ্রচার শুরু করেন।

সংবাদ সম্মেলন থেকে অভিযোগ করে আরো বলা হয়, সাবেক সভাপতি দায়িত্বে থাকাকালীন সময়ে বিভিন্ন অনিয়মের সাথে জড়িত ছিলেন। বিদ্যালয়ের সহকারি গ্রন্থাগারিক হিসাবে নিয়োগ পাওয়া সুরভী খাতুন সাবেক সভাপতির যোগসাজসে সহকারি শিক্ষক দেখিয়ে সরকারি টাকা আত্মসাত করেন। বিষয়টি বর্তমান কমিটি প্রশ্ন তুললে সুরভী খাতুন তার স্বপদে ফিরে যান। এছাড়া সাবেক সভাপতি বিভিন্ন অবৈধ কর্মকান্ডের মাধ্যমে অতিরিক্ত ব্যয় দেখিয়ে নিজে স্কুলের টাকা আত্মসাত করেছেন। এসএসসি টেস্ট পরীক্ষার সময় অকৃতকার্য পরীক্ষার্থীদের নিকট থেকে বোর্ড ফি এর তিন গুন টাকা নিয়ে শুধু বোর্ড ফি স্কুলে জমা দিয়ে বাকি টাকা নিজে আত্মসাৎ করেন।

এসব বিষয় নিয়ে বর্তমান কমিটি অভিযোগ করলে তিনি মিথ্যা অপপ্রচারের আশ্রয় নিয়ে স্কুলের ভাবমূর্তি ক্ষুন্নের চেষ্টা চালাচ্ছেন। এসময় মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা জানানো হয়। সংবাদ সম্মেলনে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য রঞ্জন বিশ্বাস, শরিফুল আলম, প্রদীপ দাস, মোঃ আজাদ মোল্যা, মনিরুল ইসলামসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজনাউ/এসএ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...