ফরিদপুরে এমপির সহায়তায় বাড়ি ফিরল ১৯৮ শ্রমিক

সোহাগ জামান, ফরিদপুর প্রতিনিধি:
উত্তরবঙ্গ থেকে ফরিদপুর জেলায় কাজের সন্ধানে এসে আটকে পড়া ১৯৮ জন শ্রমিককে বাড়ী ফেরার ব্যবস্থা করলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব খন্দকার মোশাররফ হোসেন এমপি।

কাজের সন্ধানে আসা এসব শ্রমিক দিনাজপুর, রাজশাহী, নাটোর, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার। গত ২৬ মার্চ থেকে যানবাহন বন্ধ হয়ে যাওয়ায় ফলে বাড়ি ফিরতে না পারায় অসহায় হয়ে পড়েন এসব শ্রমিক। ফলে আটকে পড়া শ্রমিকদের পরিবারের কাছে ফেরার ব্যবস্থা করেন সংসদ সদস্য।

এবিষয়ে শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম নিউজনাউ টোয়েন্টিফোরের প্রতিবেদককে জানান, উত্তর বঙ্গের এসব শ্রমিক দীর্ঘদিন ধরে ফরিদপুরে কাজ করছিলেন কিন্তু নোভেল করোনাভাইরাসের কারণে এই শ্রমিকেরা শহরে কোন কাজ করতে না পারায় টাকার অভাবে বাড়ি ফিরতে পারছিলেননা। ফলে এসব শ্রমিকের মানবিক দিক চিন্তা করে স্থানীয় প্রশাসন ও শহর আওয়ামীলীগের সহায়তায় সকল শ্রমিকদের বাড়ি ফেরার ব্যবস্থা করা হয়।

এসময় আটকে পরা শ্রমিকদের দুপুরের খাবার খাইয়ে এবং করোনা সুরক্ষায় সকল শ্রমিকদের মাস্ক বিতরণ করা হয়।

শনিবার (২৮ মার্চ) দুপুরে সাউথ লাইনের ৩টি বাস শহরের রাজবাড়ী রাস্তার মোড় থেকে আটকে পরা এসব শ্রমিকদের নিয়ে উত্তরবঙ্গের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

নিউজনাউ/এবি/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...