প্রেস ইউনিট বান্দরবান জেলা কমিটি গঠিত

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে প্রেস ইউনিট জেলা কমিটি গঠন করা হয়েছে। এনটিভি ও দৈনিক যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ারকে সভাপতি এবং দৈনিক আমাদের সময় ও সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি এন.এ. জাকিরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বান্দরবান বাজারের লাকী প্লাজাস্থ তৃতীয় তলায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সর্বসম্মতিক্রমে ১৮ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

গঠিত কমিটিতে অন্য সম্পাদক মণ্ডলিরা হলেন- বাংলাভিশন টিভির জেলা প্রতিনিধি আল ফয়সাল বিকাশ সিনিয়র সহ-সভাপতি, আরটিভি ও দৈনিক সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি শাফায়াত হোসেন সহ-সভাপতি; দিপ্ত টিভি ও দৈনিক সাঙ্গু পত্রিকার প্রতিনিধি আবুল বশর নয়ন যুগ্ম সম্পাদক, এশিয়ান টিভি ও দৈনিক মানবজমিন পত্রিকার জেলা প্রতিনিধি নুরুল কবির কোষাধ্যক্ষ, ইন্ডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি মংখিং মারমা প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং নির্বাহী সদস্য চ্যানেল আই প্রতিনিধি মো: ইসমাইল হাসান।

সংগঠনের অন্য সদস্যরা হলেন- জি টিভি ও সারাবাংলা ডট নেট জেলা প্রতিনিধি মো: ইসহাক, মাছরাঙ্গা টিভি ও বাংলানিউজ২৪ডট কম জেলা প্রতিনিধি কৌসিক দাস গুপ্ত, একুশে টিভি ও বাংলা ট্রিবিউন জেলা প্রতিনিধি নজরুল ইসলাম টিটু, মোহনা টিভি ও দৈনিক গিরিদর্পন পত্রিকার জেলা প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন, যুমনা টিভি জেলা প্রতিনিধি বাটিং মারমা, চ্যানেল টুয়েন্টিফোর জেলা প্রতিনিধি ইয়াছিনুল হাকিম চৌধুরী, দৈনিক ভোরের পাতা ও সিপ্লাস টিভি প্রতিনিধি মিঠুন দাস, দৈনিক আজাদী পত্রিকার লামা উপজেলা প্রতিনিধি তানফিজুর রহমান, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার আলীকদম উপজেলা প্রতিনিধি হাসান মাহমুদ এবং দৈনিক আমাদের সময় পত্রিকার নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রতিনিধি মফিজুর রহমান।

সংগঠনের সভাপতি আলাউদ্দিন শাহরিয়ার বলেন, দীর্ঘদিন সততার সহিত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। কমিটির উপস্থিত সকল সদস্যদের সম্মতিক্রমে আগামী ২ বছরের জন্য আমাকে সভাপতি করে নতুন কমিটি গঠন করা হয়েছে। সাংবাদিকতার পাশাপাশি সমাজের দরিদ্র মানুষের পাশে দাঁড়াবে এ সংগঠন। স্বেচ্ছাসেবামূলক নানা ধরণের কর্মসূচীর মাধ্যমে সমাজের অবহেলিত লোকজনের সহযোগিতায় কাজ করবে। জেলা কমিটি হলেও উপজেলা পর্যায় থেকেও স্থানীয় সাংবাদিকদের কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

সাবেক সভাপতি আল ফয়সাল বিকাশ বলেন, প্রেস ইউনিট বান্দরবান পেশাদার সাংবাদিকদের সংগঠন। ২০১৬ সালের ২২ মার্চ গঠিত এ সংগঠনের দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেছি। নতুন এবং পুরনো সদস্যদের সম্মতিক্রমে আগামী দু’বছরের জন্য গঠিত নতুন কমিটির সাফল্য কামনা করছি। গঠনতন্ত্র মোতাবেক একই ব্যক্তি একই পদে দু’বারের বেশি একটানা দায়িত্ব পালন করতে পারবে না। নতুনদের মধ্যে থেকেই পর্যায়ক্রমে দায়িত্ব পালন করবে।

নতুন সদস্য মাছরাঙা টিভি প্রতিনিধি কৌসিক দাস গুপ্ত ও একুশে টিভি প্রতিনিধি নজরুল ইসলাম টিটু বলেন, গণমাধ্যমকর্মীদের সংগঠন প্রেস ইউনিটের নতুন সদস্য হতে পেরে আমরা আনন্দিত। সংগঠনের মাধ্যমে আমরা ঐক্যবদ্ধ ভাবে সাংবাদিকতা পেশা, সমাজ এবং দেশের কল্যাণে কাজ করবো।

নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...