পাবনায় রমজান মাসব্যাপী ‘প্রতিবেশীর পাশে প্রতিবেশী’

পাবনা প্রতিনিধি:
একটি ভ্যানের উপর ঘর আকৃতির একটি ডেমো। সেই ঘরের মধ্যে রাখা হয়েছে ডাল, ছোলা, ডিম, দুধ, তেল লবণ, পেঁয়াজ, আলু ও কাঁচা বাজার। সেই ভ্যানসহ কয়েকজন স্বেচ্ছাসেবক অসহায় কর্মহীন মানুষের বাড়িতে পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রীর উপহার। পুরো রমজান মাসব্যাপী সপ্তাহে দু’বার করে এভাবেই বিনামূল্যে খাদ্য সামগ্রীর উপহার পৌঁছে দেয়া হবে ১০০টি পরিবারের কাছে। যাতে রমজান মাসে তাদের হাট-বাজারে যেতে না হয়।

চলমনা প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে এমনই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে পাবনার চাটমোহর উপজেলার অরবিটল লিংক স্কুল এন্ড কলেজ ও আলেয়া ফাউন্ডেশন।

শনিবার (২৫ এপ্রিল) সকালে অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজ চত্বরে ‘প্রতিবেশীর পাশে প্রতিবেশী’ শ্লোগানে শুরু হওয়া এই কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান ও সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন।

এই কর্মসূচীর সার্বিক তত্বাবধায়নে রয়েছেন অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজের সভাপতি এম এ মতীন।

উদ্যোক্তা অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজের সভাপতি এম এ মতীন নিউজনাউকে জানান, ‘করোনা প্রতিরোধে আমাদের আহবান ‘ঘরে থাকুন আমরা আসবো আপনার পাশে’। সপ্তাহের শনিবার ও মঙ্গলবার চাটমোহর পৌর সদরের ১০০টি অসহায় কর্মহীন মানুষকে এই খাদ্য সহযোগিতা দেয়া হবে। ভ্যানে করে খাদ্য সামগ্রী তাদের বাড়িতে পৌঁছে দেয়া হবে। কার্ডের মাধ্যমে পুরো রমজান মাসব্যাপী একেকটি পরিবার ঘরে বসে বিনামূল্যে আটবার এই খাদ্য সহায়তা পাবেন। এজন্য তাদের বাইরে বের হতে হবে না।’

এই উদ্যোগে স্বেচ্ছাসেবী হিসেবে ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেয়ার কাজ করছে স্থানীয় রংধুন যুব সংঘ। মিডিয়া পার্টনার রয়েছে দৈনিক চলনবিল ও দৈনিক আমাদের বড়াল।

এ সময় হরিপুর দূর্গাদাস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আলী হায়দার, অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক আব্দুল গফুর, স্কুল কমিটির সদস্য আব্দুস সালাম, সাংবাদিক হেলালুর রহমান জুয়েল, পবিত্র তালুকদার, অংকন শিক্ষক মানিক দাস, আলেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জিয়াউল হক, রংধুন যুব সংঘের সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম তাইজুল প্রমুখ উপস্থিত ছিলেন।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...