পাবনার ফরিদপুরে ৪০০ কেজি সরকারি চাল উদ্ধার

0 8

 

পাবনা প্রতিনিধি:
পাবনার ফরিদপুরে অভিযান চালিয়ে ৪০০ কেজি সরকারি চাল উদ্ধার করেছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা। শনিবার (২৩ মে)  বিকালে উপজেলার বৃলাহিড়ীবাড়ী ইউনিয়নের এরশাদনগর গ্রামের আফসার আলী নামের এক ব্যক্তির বাড়ি থেকে এই চাল উদ্ধার করা হয়।

এই ঘটনার পর থেকে আফসার আলী পলাতক রয়েছেন। তবে আফসার আলীর মেয়ে আফিয়া সুলতানাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

জানা গেছে, শনিবার দুপুরে ফরিদপুর উপজেলার এরশাদনগর গ্রামের নদীর ঘাটে কয়েকজন ব্যক্তি সরকারি কর্মসূচির বস্তাসহ চাল নৌকাযোগে এনে বিক্রি করছিল। এসময় ওই গ্রামের বেশ কয়েকজন মানুষ এই সরকারি চাল কেনেন। এর মধ্যে এরশাদনগর গ্রামের আফসার আলী একাই ১৬ বস্তা (প্রতি বস্তা ৩০ কেজি) চাল কেনেন। এরপর সরকারি বস্তা থেকে চাল ঢেলে নিজেদের বাড়ির বস্তায় চাল মজুদ করেন।

বিষয়টি স্থানীয় বাসিন্দারা ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে বিকালে উপজেলা নিবার্হী কর্মকর্তা আহম্মদ আলী ওই গ্রামের আফসার আলীর বাড়িতে অভিযান চালান। এ সময় ওই বাড়ি থেকে সরকারি কর্মসূচির চালের খালি বস্তা ও ৪০০ কেজি চাল উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত চাল, খালি বস্তা ও এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আফসার আলীর মেয়ে আফিয়া সুলতানাকে ফরিদপুর থানায় নিয়ে যাওয়া হয়।

এদিকে আফিয়া সুলতানার দাবি, পার্শ্ববর্তী ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়নের চেয়ারম্যান অশোক কুমার ঘোষ প্রণো এরশাদনগরের আমজাদ হোসেন নামে এক ব্যক্তিকে দিয়ে চাল বিক্রি করান। আমজাদ হোসেনের কাছ থেকে তার বাবাসহ কয়েকজন সরকারি কর্মসূচির এই চাল কিনেছে। এই চাল তারা কবুতর ও পোষ্য প্রাণীকে খাওয়াবেন বলে তিনি জানান।

তবে অশোক কুমার ঘোষ প্রণো এই অভিযোগ অস্বীকার করে বলেন, তার ইউনিয়ন পরিষদ দুর্নীতিমুক্ত। সকল কর্মসূচির চাল বিতরণে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হয়। আফসার আলীর বাড়ি থেকে উদ্ধারকৃত চাল সুবিধাভোগীদের কাছ থেকে কিনতে পারে বলে জানান ওই চেয়ারম্যান ।

ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহম্মদ আলী চাল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলার এরশাদনগর গ্রামের এক ব্যক্তির বাড়ি থেকে সরকারি কর্মসূচির আনুমানিক ৪০০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। তবে এই চাল কোথা থেকে এসেছে সে বিষয়ে এখন পর্যন্ত কিছু জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
নিউজনাউ/ এম এইচ/ ২০২০
Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...