পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

সোহেল রানা,পাটুরিয়া থেকে: অতিরিক্ত যানবাহনের চাপ ও নাব্য সংকটে ফেরি চলাচল ব্যহত হওয়ায় মানিকগঞ্জের পাটুরিয়া -দৌলতদিয়া নৌ- রুটের পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে।

শুক্রবার(৬ নভেম্বর) মধ্যরাত থেকেই ঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়তে থাকে। এ কারণে ঘাটের দুই ট্রাক টার্মিনাল ও ঢাকা-আরিচা -ঢাকা-পাটুরিয়া মহাসড়কের উথলী সংযোগ মোড়ে পারের অপেক্ষায় আটকে আছে সাড়ে চারশতাধিকের উপরে পণ্যবাহী ট্রাক।

অন্যদিকে বেলা বাড়ার সাথে সাথে ঘাট এলাকায় পারের অপেক্ষায় থাকা যাত্রীবাহী বাসের সারি আরো দীর্ঘ হচ্ছে। রিপোর্টটি লেখার সময় সকাল সাড়ে দশটা পর্যন্ত ঢাকা- পাটুরিয়া মহাসড়কের নতুন ফরিদপুর বাসস্ট্যান্ড থেকে ফেরিঘাট পর্যন্ত দীর্ঘ ২ কিঃমিঃ এলাকাজুড়ে যাত্রীবাহী বাসের সারির সৃষ্টি হয়েছে।

এছাড়া উথলী-টেপড়া-পাটুরিয়া ভায়া আঞ্চলিক সড়কের ধুতরাবাড়ি খাই খাই ষ্টোর থেকে ৫ নম্বর ফেরিঘাট এলাকা পর্যন্ত দুইশতাধিকের উপরে ব্যক্তিগত প্রাইভেটকার, মাইক্রোবাস পারের অপেক্ষায় রয়েছে।

সবমিলিয়ে ঘাট এলাকায় পারের অপেক্ষমাণ আট শতাধিকের উপরে যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা পারের অপেক্ষায় থাকা যাত্রী ও যানবাহনের চালকদের অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ নৌ- রুটের ১৯ টি ফেরির মধ্যে ১৮ টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। অন্য একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতের জন্য ঘাটের ভাসমান কারখানা মধুমতীতে নেওয়া হয়েছে।

দীর্ঘ এ যানজটের বিষয়টি নিশ্চিত করে ঘাটের বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানিয়েছেন, শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে অতিরিক্ত যানবাহনের চাপ ও নাব্য সংকটে ফেরি চলাচল ব্যহত হওয়ায় যাত্রী ও যানবাহন পারাপারের ক্ষেত্রে ভোগান্তি পোহাতে হচ্ছে।
নিউজনাউ/এফএফ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...