ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে শরিফুল ইসলাম ওরফে খোটা মোহাম্মদ (৩০) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার ১১ টা ৪৫ মিনিটে বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি বিওপির ৩৮০ এর মেইন পিলারের কাছে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক নিহতের এ ঘটনা ঘটে। নিহত শরিফুল ইসলাম বালিয়াডাঙ্গী উপজেলার হরিনমারি ইউনিয়নের ছোট চুড়াইগাতি গ্রামের মৃত আব্দুল হোসেনের ছেলে।

ঠাকুরগাঁও সীমান্ত সুত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে শরিফুল ইসলাম ওরফে খোটা মোহাম্মদ স্থানীয় আরো ৪/৫ জন জেলেকে সাথে নিয়ে বালিয়াডাঙ্গী নাগর নদীতে মাছ ধরতে যায়। মাছ ধরার সময় তারা ভারতের সীমান্তের কাছে চলে যায়। এ সময় ভারতের ১৭১ বিএসএফ’র বড়বিলল্লাহ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা জেলেদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। বিএসএফ জোওয়ানদের ছোড়া গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় শরিফুলের। তার সাথে থাকা অন্যান্য জেলেরা তার মরদেহ নিয়ে নিয়ে আসলে বালিয়াডাঙ্গী থানা পুলিশ ও বেউরঝাড়ি বিওপির বিজিবিসদস্যরা লাশ উদ্ধার করে এবং লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম জানান, তিনি বিএসএফ কর্তৃক বাংলাদেশী যুবক নিহতের ঘটনাটি শুনেছেন। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে এবং সীমান্তে গুলি ও হত্যা বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পতাকা বৈঠকের জন্য পত্র দেয়া হয়েছে।

নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...