ট্রাকের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে শিশুর মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি:
প্রথম সন্তানের মৃত্যু হয়েছে গর্ভেই। সেই কষ্ট ভুলিয়ে দিতে মায়ের কোল আলো করে আসলো দ্বিতীয় সন্তান। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস, মাত্র পাঁচ দিনের মাথায় ঘাতক এক ট্রাকের থাবায় সেই সন্তানও চলে গেলো পৃথিবী ছেড়ে। তাউ আবার মায়ের কোল থেকে ছিটকে রাস্তায় পড়ে।

রবিবার (২৬ এপ্রিল) বিকেলে এমন হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁও শহরের কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) সামনে।

জানা যায়, সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের চোংগাখাতা গ্রামের বাসিন্দা দিনমজুর দম্পতি হাফিজুল ও তাসলিমা বেগম। গত ২২ এপ্রিল শহরের একটি ক্লিনিকে পুত্র সন্তানের জন্ম দেন তাসলিমা বেগম। রবিবার ৫ দিনের শিশুটিকে নিয়ে ক্লিনিক থেকে তার বাবার বাড়ি সালন্দর ইউনিয়নে বিলপাড়া গ্রামে যাচ্ছিলো। পথিমধ্যে ঠাকুরগাঁও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) এর সামনে একটি ট্রাক তাদের বহনকৃত অটোরিক্সাটিকে পিছন থেকে ধাক্কা দেয়। এতে তাসলিমার কোল থেকে ছিটকে রাস্তায় পড়ে যায় শিশুটি। পরে শিশুটিকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেয় স্থানীয়রা।

শিশুটির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেলে নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু টাকার অভাবে সাথে সাথে শিশুটিকে নিয়ে যেতে পারেনি তার দিনমজুর বাবা। দেরিতে টাকার ব্যবস্থা হলে রংপুর মেডিকেলে নেয়ার পথেই শিশুটি মারা যায়। এটি ছিল তাদের দ্বিতীয় সন্তান (ছেলে)। এর আগে এ দম্পতির প্রথম সন্তান তার মায়ের গর্ভেই মারা যায়। পর পর দুই সন্তানকে হারিয়ে বুকফাটা আর্তনাদ করছে শিশুটির মা তাসলিমা বেগম। তাকে যেন সান্ত্বনা দেয়ার ভাষা খুঁজে পাচ্ছেন না কেউ। এ ঘটনায় তার পরিবারসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সড়ক দুর্ঘটনায় শিশু নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল  ইসলাম। তিনি জানান, এ বিষয়ে অভিযোগ পেলে ঘাতক ট্রাকটির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...