চাঁদপুরে শ্মশানে যেতে বাধা দেয়ায় বাড়িতেই সমাধি

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে স্বজনের মৃত্যুর পর ধর্মীয় রীতি অনুযায়ী লাশ দাহ করা নিয়ে বিপাকে পড়েছে দুই হিন্দু পরিবার। নিয়মানুযায়ী শ্মশানে দাহ করতে না পেরে বাধ্য হয়েই বাড়িতেই সমাধি করার পথ বেছে নিয়েছেন তারা।

শনিবার (৬ জুন) জেলার হাজীগঞ্জে ভিন্ন ভিন্ন এলাকায় ঘটনা দুটি ঘটে। একই দিনে দুটি অমানবিক ঘটনায় হতভম্ব হয়েছে স্থানীয় বাসিন্দারা। সচেতনমহল বলছে, যেখানে স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে মৃতদেহ থেকে করোনা ছড়ায় না। সেখানে মাত্র উপসর্গ নিয়ে মৃত দেহের সাথে কেমন আচরণ!

জানা গেছে, শুক্রবার রাতে হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী রঞ্জিব কুমার রায়ের মৃতদেহ হাজীগঞ্জ পৌর শ্মশানে নেয়া হলে ফেরত পাঠানো হয়। জানতে চাইলে পৌর সভার ৫নং ওয়ার্ডের শ্মশান কমিটির সদস্য সঞ্জু সাহা নিউজনাউকে বলেন, আমাদের শ্মশানে মৃতদেহ নিয়ে আসা হলে কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ফেরত পাঠানো হয়। এখন তাকে তার বাড়িতে সমাধি করা হবে।

অপরদিকে সেন্দ্রা গ্রামের মৃত রাধা কৃষ্ণের ছেলে রিপন নিউজনাউকে বলেন, আমার বাবা শুক্রবার রাত ১টা ২০ মিনিটে মারা যান। তার মৃত্যুর পর সৎকার কাজে কেউ এগিয়ে আসেনি। পরে আমরা সিদ্ধান্ত নিয়েছি নিজের বাড়িতে মাটিতে সমাধি করবো।

নিউজনাউ/এসএ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...