চট্টগ্রামে আরেকটি ‍মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ১০৭

চট্টগ্রাম ব্যুরো: বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরো ১০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৫৯৭ জনে। ২৪ ঘণ্টায় সেখানে করোনায় কেউ মৃত্যুবরণ করেনি।

সোমবার সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এসব তথ্য জানান।

তিনি জানান, রবিবার ৫টি ল্যাবে ৫৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১০৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে নগরের ৮০ জন এবং উপজেলার ২৭ জন।

এছাড়া একদিনে নতুন করে সুস্থ হয়েছে ৪২ জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের ১ হাজার ৩৯৭ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত নিয়ে জেলায় করোনাতে মোট মৃতের সংখ্যা ২১৬ জন। এদের ১৫৩ জন নগরের এবং ৬৩ জন উপজেলার বাসিন্দা।

রবিবার বিআইটিআইডিতে ১৪২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ১১ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৪ জন রয়েছেন।

চমেক ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ এসেছে। এদের ২৯ চট্টগ্রাম শহরের বাসিন্দা, বাকি ৫ জন উপজেলার ।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৪১টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়। এদের ১৫ জন মহানগরীর এবং ১৫ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেলে চট্টগ্রামের ২৫টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হসপিটালে ১৯৪টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়। এদের ২৫ জন মহানগরীর এবং ২ জন উপজেলার।

উপজেলার নতুন শনাক্ত হওয়া ২৭ রোগীর মধ্যে লোহাগাড়ার ২ জন ,আনোয়ারার ৪ জন, বোয়ালখালীর ১ জন, রাঙ্গুনিয়ার ৩ জন, রাউজানের ৫ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ৭ জন, মিরেরসরায়ের ৩ জন সীতাকুণ্ডের ১ জন ।

নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...