ঘাটাইলে খাদ্য সহায়তার দাবিতে সড়ক অবরোধ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি:
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেউলাবাড়ী ইউনিয়নে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষজন সরকারি খাদ্য সহায়তা না পেয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

সোমবার (২৭ এপ্রিল) সকালে দেড় ঘণ্টাব্যাপী অভুক্ত শত শত নারী-পুরুষ টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে ঘাটাইলের পোড়াবাড়ি নামক স্থানে মহাসড়কে বিক্ষোভ করেন।

পরে উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং ইউপি চেয়ারম্যানের আশ্বাসে তারা অবরোধ তুলে নেন।

বিক্ষোভেকারীরা জানান, করোনাভাইরাস থেকে বাঁচতে কাজকর্ম ছেড়ে তারা বসে আছেন। তাদের ঘরে খাবার শেষ হয়ে গেছে। তারা অভিযোগ করেন স্থানীয় জনপ্রতিনিধিরা কোনো খোঁজ রাখছেন না। তাই ক্ষুধার যন্ত্রণায় রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উপজেলার দেউলাবাড়ী ইউনিয়নের প্রায় ৭/৮টি গ্রামের অসহায়, দরিদ্র ও অনাহারী তিন শতাধিক নারী, পুরুষ, বৃদ্ধ ও শিশুরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। তাদের অভিযোগ আজ পর্যন্ত তারা এক মুঠো সরকারি খাদ্য সহায়তা পাননি। রোজার মাসে ছোট ছোট বাচ্চা ও বৃদ্ধাদের নিয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছেন বলে তারা জানান।

এ সময় মহাসড়ক অবরোধের সংবাদ শুনে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, ঘাটাইল থানার অফিসার ইনচার্জ মাকসুদুল আলম সহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

এসময় ইউএনও অঞ্জন কুমার সরকার সকলকে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা অবরোধ তুলে নেন। পরে তাৎক্ষণিক স্থানীয় পোড়াবাড়ি মাদ্রাসা মাঠে বুভুক্ষু জনতাকে একত্রিত করে তাদের নাম ঠিকানা সংগ্রহ করা হয় এবং আরও কেউ বাকি থাকলে তাদের নাম ঠিকানাও স্থানীয়দের মাধ্যমে সংগ্রহ করে তালিকা কার্যালয়ে পৌঁছে দিতে অনুরোধ জানান তিনি।

পরে উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, ওসি মাকসুদুল আলম ও দেউলাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম একাত্মতা ঘোষণা করে ত্রাণ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

নিউজনাউ/এবি/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...