খোয়াই নদীতে উদ্ধার হওয়া যুবকের মরদেহ ভারতে যাচ্ছে

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের খোয়াই নদীর উদ্ধার হওয়া যুবকের মরদেহ ভারতীয় নাগরিক বলে শনাক্ত হয়েছে। বিএসএফ এর দাবির পরিপ্রেক্ষিতে মরদেহটি হস্তান্তরের প্রক্রিয়া শুরু করেছে বিজিবি। আদালতের আদেশে লাশটি কবরস্থান থেকে উত্তোলন করে ভারতের খোয়াই জেলার পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে৷

বিজিবি-৫৫ ব্যাটালিয়ান কমান্ডার লে. কর্নেল সামিউন্নবী নিউজনাউকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের খোয়াই নদী থেকে অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে পুলিশ। এ সময় তার প্যান্টের পকেটে পাওয়া যায় ভারতীয় ১০ রূপির ১ একটি নোট ও একটি চাবির ছড়া।

বুধবার (৩ জুন) সকালে মরদেহটি অজ্ঞাত হিসাবে আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করলে তারা শহরের রাজনগর কবরস্থানে দাফন করে। এবিষয়টি জানতে পেরে ভারতের খোয়াই জেলার সিনিয়র সাংবাদিক আশিষ চক্রবর্তীর মাধ্যমে নিহত টিটন শীলের পরিবার তার লাশ শনাক্ত করেন এবং খোয়াই পুলিশকে জানায়।

পরে ভারতীয় পুলিশ বিএসএফ এর মাধ্যমে হবিগঞ্জ থানায় যোগাযোগ করে এবং লাশের ছবি নিয়ে লাশ শনাক্ত করে। এনিয়ে বিএসএফ- বিজিবির মধ্যে একাধিক বৈঠকও অনুষ্ঠিত হয়।

বিজিবি ৫৫ ব্যাটালিয়ান কমান্ডার লে.কর্নেল সামিউন্নবী চৌধুরী এ ব্যাপারে নিউজনাউকে বলেন, ‘বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আমরা সকল প্রক্রিয়া সম্পন্ন করে দিয়েছি৷ হবিগঞ্জ জেলা পুলিশ ভারতের খোয়াই জেলা পুলিশের কাছে লাশ হস্তান্তর করার কথা৷’

এর আগে নিহত ওই যুবকের লাশ হস্তান্তরের বিষয়ে চুনারুঘাটের বাল্লা সীমান্তে বিজিবি ও বিএসএফ এর মধ্যে অনলাইনে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে নেতৃত্বে দেন বাল্লা বিজিবি কমান্ডার মো. সেলিম আহমেদ ও ভারতের ত্রিপুরার সিংগিছড়া বিএসএফ ক্যাম্পের কমান্ডার আত্রেবা শর্মা। বৈঠকে বিএসএফ বাংলাদেশের নদীতে উদ্ধারকৃত যুবকের লাশ তাদের বলে লাশ হস্তান্তরের দাবী জানায়। এ সময় বিএসএফ বিজিবির কাছে মৃত ব্যক্তির ছবি ও তার পরিবারের লাশ চিহ্নিত করার প্রমাণপত্র প্রদান করে।

সদর থানা পুলিশ সূত্রে জানা যায়, গত ২৯ মে রাতে ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই থানার পশ্চিম সোনাতলা গ্রামের মৃত যতি মোহন শীলের ছেলে টিটন শীল জন্টু ও তার এক বন্ধু বাড়ি ফেরার জন্য খোয়াই নদী পাড় হওয়ার সময় স্রোতে ভেসে যায়।

হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলী নিউজনাউকে বলেন, ‘খোয়াই নদীতে উদ্ধার হওয়া লাশটি ভারতীয় নাগরিকের বলে শনাক্ত হয়েছে বলে আমাদেরকে অবগত করেছে বিজিবি। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে লাশ উত্তোলন করে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...