আজমিরীগঞ্জে বন্যা হওয়ার আশঙ্কা

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জের বিভিন্ন অংশের কুশিয়ারা, কালনী, ভেড়ামোহনা নদীর পানি ফুলে ফেঁপে উঠেছে ৷ ফলে হাওরের পার্শ্ববর্তী বশিরা নদীর পানি বেড়েই চলেছে ৷

গত কয়েকদিনে আজমিরীগঞ্জ থেকে কাকাইলছেও যাওয়ার রাস্তাটি পানির নিচে চলে যাওয়ায় এলাকার লোকজনদের চলাচলে দুর্ভোগ তৈরি হয়েছে৷ জনগণকে অনেক জায়গায় নৌকা দিয়ে রাস্তা পার হতে হচ্ছে ৷
জানা যায়, দেশব্যাপী মৌসুমি বায়ুর প্রভাবে হালকা থেকে ভারি বৃষ্টিপাতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে দেশের অন্যান্য নদ-নদীর মত আজমিরীগঞ্জে কুশিয়ারা, কালনী, ভেড়ামোহনা ও বশিরা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে গত কয়েকদিন ধরে ৷ বেড়ে যাওয়া পানি কার্লভার্ট, ব্রিজ, নালা ও খালের মধ্যদিয়ে হাওরের অনাবাদী জমি ও মাঠে প্রবেশ করছে।

এদিকে, আজমিরীগঞ্জ সদর থেকে পাহাড়পুর ভায়া বদলপুর ও বানিয়াচং উপজেলার মারকুলি সড়কের নিচু অংশগুলোও ডুবে উপচে হাওরের ভিতরে পানি প্রবেশ করছে।

এ ছাড়াও কাকাইলছেও- আজমিরীগঞ্জ রাস্তার সমীপুর গ্রামের সৎসঙ্গ আশ্রম, শানবাড়ি কমিউনিটি ক্লিনিক সংলগ্ন ভাটি সমীপুর ও রনিয়া গ্রামের মাঝামাঝি রাস্তার নিম্নাংশের দু’টি স্থান দিয়ে পানি ভিতরে প্রবেশ করছে অনবরত ।

শুক্রবার ( ১০ জুলাই) সরজমিনে গিয়ে দেখা যায়, আজমিরীগঞ্জ পৌর এলাকায় অবস্থিত টেলিফোন এক্সচেঞ্জ অফিসের সিঁড়ির পাশ পর্যন্ত পানি উঠে গেছে। এভাবে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বন্যার আশঙ্কায় শঙ্কিত এলাকাবাসী।
নিউজনাউ/এফএফ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...