আল্লাহ তুমিই ভরসা

বোরহানুল হক সম্রাট: ছোট ভাই মাহফুজ মিশু পেশাগত কাজে ভারতে গিয়েছিলেন এ সময়। কাজ শেষে সেখান থেকে ফিরলে অফিস তাকে ১৪ দিনের জন্য বাসায় কোয়ারেন্টিনে থাকতে বলে। সময় টিভির ছোটভাই ওমর ফারুকও ভারত থেকে আসলে অফিস তাকে ১৪ দিনের ছুটি দেয়। আরো কয়েকজনও এমন সুবিধা পেয়েছেন। তারা সবাই সেই কোয়ারেন্টিন শেষে অফিসে ফিরছে তাড়াতাড়িই।

এস এ টিভির চাকুরিচ্যুতির খবর মনোবল ভেঙ্গে দিয়েছিল। আবার আজকে আরটিভি বেতনসহ নানা ব্যবস্থার ঘোষণা দিয়েছে। যমুনা টিভি, চ্যানেল টোয়েন্টিফোর, সময় টিভি, মাছরাঙা, দীপ্ত সপ্তাহে ৩দিন, এটিএন নিউজসহ অনেকেই সপ্তাহে অন্তত দুদিন ছুটি কার্যকর করেছে আগেই। কাল মার্চের বেতন হয়ে যাবে একটি টেলিভিশনের। আজ একটি নিউজ চ্যানেলের ইনক্রিমেন্টের ঘোষণা এসেছে।

অচিরেই আরো কয়েকটি টেলিভিশন সময় ও দিন ভাগ করে সহকর্মিদের কাজের দিন কমিয়ে আনবেন বলে জানি। সম্প্রচার মাধ্যমের প্রধান সংগঠন বিজেসিও নানারকম উদ্যেগ নিয়ে তার সদস্যদের পাশে দাঁড়িয়েছে।

কিন্তু কতটা কাজ হবে তাতে কে জানে। কার শরীরে কবে ঢুকবে ভাইরাস-সেই সংশয় নিয়েই কাজ করেন প্রতিটি মানুষ। তবুও এসব খবর, সিদ্ধান্ত আমাদের মনে স্বস্তি আনে, পরিবারের সদস্যদের মনে একটু খানি শান্তি দেয়। আল্লাহ-ই ভরসা।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ