ইফতারে করে ফেলুন প্রন বল

নিউজনাউ ডেস্ক:
প্রতিদিন আমরা ইফতারে ঘুরেফিরে একই ধরনের খাবারগুলো খাই। কিন্তু যেহেতু একমাস রোজা, তাই প্রতিদিনই চাইলে একটি দুটি ভিন্ন আইটেম চেষ্টা করতে পারেন। ঘরে যা আছে তা দিয়েই বানিয়ে ফেলতে পারেন ভিন্নস্বাদের কিছু। আজ আপনাদের জন্য থাকছে সুস্বাদু প্রন বলের রেসিপি-

পাউরুটি – ৬/৭ স্লাইস, ডিম ১ টি, চিংড়ি ২৫০ গ্রাম, ধনেপাতা কুচি পরিমাণমতো, পিঁয়াজ কুচি ১/৪ কাপ, কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ, আদা বাটা ১/২ চা চামচ, রসুন বাটা ১/২ চা চামচ, লবণ পরিমাণমতো, ধনে গুঁড়া – ১/২ চা চামচ, জিরা গুঁড়া ১/২ চা চামচ, তেল পরিমাণমতো।

বানাবেন কীভাবে:
প্রথমে পাউরুটির টুকরোগুলোকে ছোট ছোট কিউব করে কাটতে হবে। এরপর একটি পাত্রে একে একে পিঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, ধনেপাতা কুচি, আদা বাটা, রসুন বাটা, লবণ, ধনে গুঁড়া, জিরা গুঁড়া দিয়ে, একসাথে সব মেখে নিতে হবে ভালো করে। এরপর ডিম এবং খোসা ছাড়ানো চিংড়িগুলোকে মিশ্রণের সাথে যোগ করতে হবে। কিছুক্ষণ (১৫ মিনিট) ঢেকে রেখে দিতে হবে।

এরপর কিউব করে কাটা কিছু পাউরুটি হাতে নিয়ে এর ওপর কিছুটা মিশ্রণ নিয়ে এর ওপর আবার কিছু পাউরুটির টুকরো দিয়ে বলের আকার দিতে হবে। পাউরুটিগুলোকে ভালো করে চেপে চেপে গোল করতে হবে, নাহলে তেলে ছাড়লে ছড়িয়ে যাবে। এরপর তেল গরম করে হালকা আঁচে বলগুলি ভাজতে হবে। জ্বালের ব্যাপারে একটু সতর্ক থাকতে হবে যেন তেল খুব বেশি গরম না হয়ে যায়। না হলে ভেতরের চিংড়ি সিদ্ধ হবে না। লাল রঙ ধারণ করলে নামিয়ে ফেলতে হবে।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...