alo
ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

ব্রিজঘাটের সিডিএ মাঠ দুই মাসের মধ্যে খেলার উপযোগী করা হবে: ফারুক চৌধুরী

প্রকাশিত: ২২ জানুয়ারী, ২০২৩, ০৯:৫৪ পিএম

ব্রিজঘাটের সিডিএ মাঠ দুই মাসের মধ্যে খেলার উপযোগী করা হবে: ফারুক চৌধুরী
alo

 

কর্ণফুলী প্রতিনিধি: কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী বলেছেন, কর্ণফুলী উপজেলার ব্রিজঘাট এলাকার সুবিশাল সিডিএ মাঠটি দখলমুক্ত করে আগামী দুই মাসের মধ্যে শিশুকিশোর ও তরুণদের খেলার জন্য উপযোগী করা হবে। 

রবিবার  (২২ জানুয়ারি) বিকেলে কর্ণফুলী উপজেলার শাহ আমানত সেতুর টোল প্লাজা মাঠে কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে আয়োজিত আখতারুজ্জামান চৌধুরী বাবু ব‍্যাডমিন্টন টুর্ণামেন্ট- ২০২৩ এর উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, খেলাধুলা করার জন্য সিডিএ মাঠটিকে একটা সময় আদর্শ একটি মাঠ হিসেবে বিবেচনা করা হতো। কর্ণফুলী নদীর পাড়ে অবস্থিত এই মাঠ দশকের পর দশক এই এলাকার কিশোর তরুণেরা খেলাধুলা করেছেন।  তবে কয়েকবছর যাবৎ এই মাঠ বেদখলে থাকায় এলাকার সন্তানেরা মাঠে খেলার সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে শিশু-কিশোরদের আবারো মাঠে ফিরিয়ে আনতে এই মাঠকে আগামী দুই মাসের মধ্যে খেলার উপযোগী করা হবে। 

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ সভাপতির বক্তব্যে বলেন, ক্রীড়াই হতে পারে সমাজের অবক্ষয় রোধের হাতিয়ার। 

ব্যাডমিন্টন টুর্ণামেন্ট এর আয়োজনদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, খেলাধুলা সবসময় সমাজের তরুণদের আগিয়ে রাখে। সুন্দর এই আয়োজনের জন্য উপজেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই। 

ইউএনও মামুনুর রশীদ আরো বলেন, উপজেলার ক্রীড়ার প্রসারের জন্য কর্ণফুলীর পাঁচ ইউনিয়নে পাঁচটি খেলার মাঠের ব্যবস্থা করা হবে। যাতে করে এলাকার সন্তানেরা ক্রীড়ামুখী হয়ে কর্ণফুলীর নাম উঁচু করে তুলে ধরেন।

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুহাম্মদ সেলিম হক এর সঞ্চালনায় ব্যাডমিণ্টন টুর্ণামেন্ট উদ্ধোধনী অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) এর সহ’সভাপতি মোহাম্মদ হাফিজুর রহমান। 

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  সোলায়মান তালুকদার। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস-চেয়ারম্যান ডাঃ ফারহানা মমতাজ, কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ, কর্ণফুলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাহেদুর রহমান সাহেদ, টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক শেখ মুহাম্মদ মেম্বার, ক্রীড়া সংস্থার যুগ্ন সম্পাদক আনোয়ার সাদাত মোবারক, সদস্য মোমেনা আক্তার নয়ন ,কর্ণফুলী প্রেস ক্লাব সভাপতি মোরশেদুর রহমান নয়ন সহ ক্রীড়া সংস্থার সকল সদস্যবৃন্দ।

উল্লেখ্য, টুর্ণামেন্টে দ্বৈত ও একক ক্যাটাগরিতে মোট ১৬টি টিম অংশ গ্রহন করেছে। আগামী ২৬ জানুয়ারী টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

নিউজনাউ/পিপিএন/২০২৩

X