alo
ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

হাটহাজারীতে চট্টগ্রাম বিভাগীয় জোড় ইজতেমা শুরু

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২২, ১০:১৯ পিএম

হাটহাজারীতে চট্টগ্রাম বিভাগীয় জোড় ইজতেমা শুরু
alo

 

হাটহাজারী প্রতিনিধি: চট্টগ্রামের হাটহাজারীতে চট্টগ্রাম বিভাগীয় তাবলীগ জামাতের পাঁচদিন ব্যাপী জোড় ইজতেমার আনুষ্ঠানিকতা বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামে তাবলীগ জামাতের তিন চিল্লার সাথীদের নিয়ে ২৫ নভেম্বর শুক্রবার ফজর নামাজের পর আমবয়ানের মাধ্যমে জোড় ইজতেমার মূল কার্যক্রম শুরু হবে বলে। 

বিষয়টি জানিয়েছেন আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক, তাবলীগ জামাতের চট্টগ্রাম বিভাগীয় আমীর আল্লামা মুফতি জসিম উদ্দিন।

জানা যায়, চট্টগ্রাম বিভাগীয় জোড় ইজতেমায় অংশগ্রহণ করতে গত ২৩ নভেম্বর বুধবার থেকে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা থেকে মুসল্লীরা আসতে শুরু করেন। চট্টগ্রাম বিভাগের ১১ টি জেলা চাঁদপুর, লক্ষীপুর, নোয়াখালী, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ফেনী, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙামাটি ও কক্সবাজারের আশেপাশের আলেম-ওলামা ও তাবলীগের তিন চিল্লা সম্পন্নকারীরা অংশগ্রহণ করেছেন। তাছাড়া পাঁচ দিনের জোড় ইজতেমা ঢাকার টঙ্গী মাঠের বিশ্ব ইজতেমার সার্বিক প্রস্তুতি উপলক্ষে দাওয়াত ও তাবলীগের কার্যক্রম পরিচালনার জন্য মূলত এই জোড় অনুষ্ঠিত হচ্ছে। এতে বিশ্ব ইজতেমা সফলতার জন্য পরামর্শ ও দিকনির্দেশনা দেওয়া হবে। 

তাবলীগ জামাতের চট্টগ্রাম বিভাগীয় আমীর আল্লামা মুফতি জসিম উদ্দিন বলেন, বৃহস্পতিবার থেকে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। বিশ্ব ইজতেমা সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে প্রতি বছর বিশ্ব ইজতেমার কমপক্ষে ৪০ দিন আগে বিভিন্ন জেলায় তিনদিনের জন্য জোড় আয়োজন করা হয়। আগামীতে বিশ্ব ইজতেমাকে সফল করার উদ্দেশ্যে এবং মানুষকে আল্লাহর পথে নেওয়ার জন্য এবার হাটহাজারীতে (২৪,২৫,২৬,২৭,২৮ নভেম্বর) পাঁচ দিনের জোড় আয়োজন করা হয়েছে।

এখানে ১১টি জেলার শুধু মাত্র ৩ চিল্লার প্রায় ২০ হাজার সাথীরাই অংশগ্রহণ করবেন। ইজতেমা শেষে চিল্লাধারী সাথীরা দেশের বিভিন্ন স্থানে ও অঞ্চলে তাবলীগের কাজে ছড়িয়ে পড়বেন।

নিউজনাউ/পিপিএন/২০২২

X