alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামে 'একটি না বলা গল্পে'র উদ্বোধনী শো শুক্রবার

প্রকাশিত: ০৪ আগস্ট, ২০২২, ১১:১৭ পিএম

চট্টগ্রামে 'একটি না বলা গল্পে'র উদ্বোধনী শো শুক্রবার
alo

 

 চট্টগ্রাম ব্যুরোঃ স্বৈরাচারবিরোধী আন্দোলন এবং মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত চলচ্চিত্র একটি না বলা গল্প-এর প্রিমিয়ার শো শুক্রবার (৫ আগস্ট) বিকেল সাড়ে চারটায় চট্টগ্রামে প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীতে প্রধান অতিথি থাকবেন  সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। এতে বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে রচিত এ গল্পের পরতে পরতে রয়েছে উত্তেজনা, যা দর্শককে শেষ পর্যন্ত টেনে নিয়ে যাবে। এতে অভিনয় করেছেন দেশের প্রখ্যাত অভিনেতা রওনক হাসান, প্রাণ রায়, রুনা খান, আরিফ হক, রাকিব হোসেন ইভন, মুন, বাপ্পা রায় সহ চট্টগ্রামের এক ঝাঁক নাট্যকর্মী।

সিনেমায় রওনক হাসান মুক্তিযোদ্ধা আর তাঁর স্ত্রীর চরিত্রে রুনা খান অভিনয় করছেন। ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি চট্টগ্রামের লালদীঘির ময়দানে সংঘটিত গণহত্যা ও ১৯৭১-এর মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত  কথাসাহিত্যিক ও সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরীর কাহিনি অবলম্বনে এই চলচ্চিত্র নির্মাণ করেছেন বাংলাদেশ সিনেমা অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের শিক্ষক পংকজ পালিত। চলচ্চিত্রটি নির্মিত হয়েছে সরকারি অনুদানে।

প্রদর্শনীর আয়োজকেরা জানান, একটি না বলা গল্প চলচ্চিত্রে স্বৈরাচারবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ সন্তানকে সামনে রেখে মুক্তিযোদ্ধার স্মৃতিসূত্রে উঠে আসে ১৯৭১। লড়াই-সংগ্রামের দুটি গুরুত্বপূর্ণ সময়ের আখ্যান চলতে থাকে সমান্তরালে, যা দর্শককে কাহিনির শেষ পর্যন্ত টেনে নিয়ে যায়।

নিউজনাউ/পিপিএন/২০২২

X