alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

মেয়রের সহকারীকে চট্টগ্রামে ‘অপহরণ চেষ্টা', গ্রেপ্তার ৫

প্রকাশিত: ০৪ আগস্ট, ২০২২, ০৮:৫২ পিএম

মেয়রের সহকারীকে চট্টগ্রামে ‘অপহরণ চেষ্টা', গ্রেপ্তার ৫
alo

 

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরের বাকলিয়া থেকে নেত্রকোনার দূর্গাপুর পৌরসভার মেয়র  আলাউদ্দিন আলালের একান্ত সহকারীকে (পিএস) অপহরণ চেষ্টার অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৩ আগস্ট) রাত ১১টায় নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাকলিয়া থানার পুলিশ তাদের গ্রেপ্তার করে। 

গ্রেপ্তারকৃতরা হলেন- মোহাম্মদ আকবর হোসেন (২২), মোহাম্মদ শাহীন (২৫), মোহাম্মদ মিনহাজ (২২), মোহাম্মদ আরাফাত (২২) ও মোহাম্মদ রবিন (২২)।

এ বিষয়ে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুর রহিম বলেন, মেয়র আলাউদ্দিন আলাল পরিবারের সদস্য ও অনুসারীদের নিয়ে গত ৩০ জুলাই কক্সবাজারে ভ্রমণে যান। সাথে ছিলেন ব্যক্তিগত সহকারী সাগরও। বুধবার রাতে তিনি কক্সবাজার থেকে নেত্রকোনা ফিরছিলেন। ব্যক্তিগত গাড়িতে মেয়র ও তার পরিবারের সদস্যরা ছিলেন। পেছনে বাসে সফরসঙ্গীরা ছিলেন।

তিনি আরও বলেন, বাস শাহ আমানত সেতু পার হওয়ার পর কৃত্রিম উপায়ে যানজট সৃষ্টি করে বাসের গতি কমানো হয়। তুলাতলী এলাকায় পৌঁছার পর ১০-১২ জন যুবক পুলিশ পরিচয়ে বাসে ওঠে। এ সময় তারা কয়েকজনের ব্যাগ তল্লাশি করে নাম ধরে সাগরের খোঁজ জানতে চায়। সাগর নিজের পরিচয় দেওয়ার পরপরই তাকে কলার ধরে টেনে বাস থেকে নামিয়ে ফেলে। 

এসময় বাসে থাকা অন্য যাত্রীরা আকবরকে হাতেনাতে ধরে ফেলে এবং পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে যায়। আশেপাশের সিসি ক্যামেরার ফুটেজ দেখে কয়েক জনকে শনাক্ত করা হয়। রাতেই বাকলিয়ার বিভিন্ন এলাকা ও কর্ণফুলী থানার মইজ্জ্যার টেক এলাকায় অভিযান চালিয়ে আরও চার জনকে গ্রেপ্তার করা হয়। পরে মেয়র ও তার সফরসঙ্গীদের সঙ্গে কথা বলে পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের পর ভোরে তারা চট্টগ্রাম ছাড়েন বলে জানান ওসি।

সংশ্লিষ্টদের বরাতে পুলিশ জানায়, পৌর মেয়র আলাউদ্দিনের সঙ্গে বালু মহাল ইজারা ও ঠিকাদারি নিয়ে অপর এক স্থানীয় নেতার সঙ্গে বিরোধ হয়েছিল। সে বিরোধের জেরে সাগরকে চট্টগ্রামে অপহরণের চেষ্টা করা হয়েছিল।
ওসি রহিম বলেন, প্রাথমিকভাবে আমরা অনেক কিছু শুনেছি। কোনটাকেই একমাত্র কারণ হিসেবে বিবেচনায় আনছি না। সবকিছু বিবেচনায় নিয়ে মামলার তদন্ত করা হবে।

নিউজনাউ/একে/২০২২

X