alo
ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

কর্ণফুলী নদীতে ফিশিং জাহাজ ডুবি, নিখোঁজ ৬

প্রকাশিত: ১২ অক্টোবর, ২০২২, ০৭:০৬ পিএম

কর্ণফুলী নদীতে ফিশিং জাহাজ ডুবি, নিখোঁজ ৬
alo

 

কর্ণফুলী প্রতিনিধি: চট্টগ্রামের কর্ণফুলী নদীতে এফভি মাগফেরাত নামের একটি ফিশিং জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৬ জন নিখোঁজের খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (১১ অক্টোবর ) দিবাগত রাত দেড়টার দিকে কর্ণফুলী উপজেলার ইছানগর গ্রামের সি রিসোর্স কোম্পানির জেটি এলাকায় এই ঘটনা ঘটে। নিউজনাউকে বিষয়টি নিশ্চিত করেছেন সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ। 

ওসি বলেন, জাহাজের সংষ্কার কাজের জন্য সি রিসোর্স কোম্পানির ডক ইয়ার্ডে তোলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বয়ার সঙ্গে ধাক্কা লাগে এফভি মাগফেরাত নামের ওই ফিশিং জাহাজটির। ধাক্কা লাগার পর জাহাজের ভেতরে পানি ঢুকে অল্প সময়ের মধ্যে জাহাজটি নদীতে তলিয়ে যায় যায়।

জাহাজে থাকা একজন অতিথি ও ১৫ জন নাবিকের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো জাহাজের ক্যাপ্টেনসহ ৬ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন ওসি একরাম উল্লাহ।

ডুবে যাওয়া এফবি মাগফেরাত জাহাজ থেকে  উদ্ধার হওয়া নাবিকরা হলেন জাহাজের প্রধান প্রকৌশলী মোহাম্মদ সোলাইমান, সহকারী প্রকৌশলী আসলাম, গ্রিজার মো. মনির। সেলার বশর, আনোয়ার, রাকিব, বাচ্চু,সাইদুল।

এদিকে বুধবার দুপুর ৩ টা পর্যন্ত নিখোঁজরা হলেন জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, গ্রিজার প্রতিফ বাবু, সহকারী প্রকৌশলী জহির, কর্মকর্তা সাইফুল, ডক মাস্টার রহমতসহ অজ্ঞাত দুইজন। 

নিখোঁজদের উদ্ধারে যৌথভাবে ফায়ার সার্ভিস ও সদরঘাট নৌ-থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল  উদ্ধার তৎপরতা চালাচ্ছে বলে সদরঘাট নৌ থানা পুলিশ সুত্রে জানা গেছে।

ডুবে যাওয়া জাহাজের প্রধান প্রকৌশলী মোহাম্মদ সোলায়মান বলেন, ক্যাপ্টেনসহ জাহাজে ১৫ জন নাবিক ছিল। বয়ার সাথে ধাক্কা লেগে জাহাজ যখন ডুবে যাচ্ছিল তখন কেউ সাঁতরে ও পাশ্ববর্তী নৌকার সাহায্যে ৯ জন তীরে উঠতে সক্ষম হলেও বাকিরা জাহাজের ভেতরে আটকা পড়েছেন।

ডুবে যাওয়া এফবি মাগফেরাত জাহাজটি র‍্যাংকন ফিশিং লিমিটেডের মালিকানাধীন বলে জানা গেছে। এ বিষয়ে জানতে  র‍্যাংকন ফিশিং লিমিটেড কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা মন্তব্য করতে রাজি হননি।

নিউজনাউ/পিপিএন/২০২২

X