হাটহাজারীতে চিংড়ির মাথায় জেলি!

হাটহাজারী প্রতিনিধি: সিরিঞ্জ দিয়ে চিংড়ির মাথার খোলসের ভেতরে এক ধরনের সাদা জেলি ঢুকিয়ে বাড়ানো হতো মাছের ওজন। এরপর বরফের মধ্যে রেখে সেই জেলি মিশ্রিত মাছ বিক্রি হচ্ছিল বাজারে।

মঙ্গলবার (২১ জুলাই) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের সরকার হাট বাজারে ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযানে এমন চিত্র উঠে আসে।

এ সময় এক মণ জেলি মিশ্রিত চিংড়ি ও মানব দেহের জন্য ক্ষতিকর রং মিশ্রিত প্রায় ২৫ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে। ক্রেতা ঠকানোর এমন কাজের সাথে জড়িত তিন মাছ ব্যবসায়ীকে ৫ হাজার করে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এই অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন। এ সময় অভিযানে আরও অংশ নেন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা, থানা পুলিশের উপ-পরিদর্শক হাবিবুর রহমান খাঁনসহ অন্যান্যরা।

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন নিউজনাউকে বলেন, ওজন বাড়াতে প্রায় প্রতিটি চিংড়িতে ১০০-২০০ গ্রামের মতো জেলি ঢোকানো হয়েছে। আর জেলির রঙ একেবারে মাছের গায়ের রঙের মতো। তাই বোঝার কোনো উপায় নেই। ক্রেতা ঠকাতে এমন অসাধু পন্থা অবলম্বন করায় তিন মাছ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেইসাথে জব্দকৃত মাছগুলো ধ্বংস করা হয়েছে বলেও তিনি জানান।

নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...