alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামে যুবলীগ নেতার উদ্যোগে বর্নিল আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪২ পিএম

চট্টগ্রামে যুবলীগ নেতার উদ্যোগে বর্নিল আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন
alo

 

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে দুই দিন ব্যাপী বর্নিল আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছে আওয়ামী যুবলীগ। নগর যুবলীগের সংগঠক এম আর আজিমের উদ্যোগে দুই দিনের এসব কর্মসূচির মধ্যে ছিলো চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে ডকুমেন্টারি প্রদর্শন, আলোচনা সভা, দুস্থদের মধ্যে খাবার বিতরণ ও দোয়া মাহফিল। 

বুধবার (২৮ সেপ্টেম্বর)  বিকেলে চট্টগ্রাম জেলা শিল্পকলা একেডেমি প্রাঙ্গনে দুইদিন ব্যাপী কর্মসূচির দ্বিতীয় দিনে মূল কর্মসূচিগুলো পালিত হয়। 

দ্বিতীয় দিনের এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরর সাবেক উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ড. সুকান্ত ভট্টাচার্য ও সাংবাদিক শুখলাল দাশ। 

কর্মসূচির শুরুতে আমার তুলিতে শেখ হাসিনা শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয় প্রায় অর্ধশত শিক্ষার্থী। 

পরের পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে নির্মিত শেখ হাসিনার সংগ্রাম ও দূরদর্শী নেতৃত্ব শীর্ষক ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। পরে তুমি বিজয়লক্ষী, তুমি সাহসীনি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় বক্তারা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জীবনের ত্যাগ, সংগ্রাম, দৃঢ়তা ও তাঁর দূরদর্শী নেতৃত্বের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের যে অগ্রযাত্রা তা নিয়েও ভূয়সী প্রশংসা করেন বক্তারা। আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৭ জন বিজয়ীর হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা। 

পরে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন দীপ্র এন্ড দূর্জয় ব্রাদার্স। 

এর আগে প্রথম দিনে গত ২৭ সেপ্টেম্বর নগরীর গরীবুল্লাহ শাহ মাজার প্রাঙ্গনে দুস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
নিউজনাউ/একে/২০২২

X