alo
ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামে দুই দিনের স্টিল কনফারেন্সে ২৯ দেশের উপস্থিতি

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫৫ পিএম

চট্টগ্রামে দুই দিনের স্টিল কনফারেন্সে ২৯ দেশের উপস্থিতি
alo

 

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের র‌্যাডিসন ব্লু বে ভিউতে শুরু হয়েছে দুই দিনব্যাপী তৃতীয় স্টিল অ্যান্ড র’ ম্যাটেরিয়াল কনফারেন্স। বিশ্বের ২৯টি দেশের ইস্পাত খাতের উদ্যোক্তাদের অংশগ্রহণে ৪২টি স্টলে ডিজিটাল মাধ্যমে পণ্য ও সেবা তুলে ধরার পাশাপাশি দ্বিপাক্ষিক মতবিনিময়, বাণিজ্যিক সুবিধা ইত্যাদি নিয়ে আলোচনা করছেন বিভিন্ন দেশের উদ্যোক্তা ও ব্যবসায়ীরা।

কনফারেন্সে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, জার্মানি, বেলজিয়াম, ইতালি, ভিয়েতনাম, অস্ট্রেলিয়া, ভারত, অস্ট্রিয়া, তাইওয়ান, চীন, জাপানসহ ২৯টি দেশের প্রতিনিধি ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে কনফারেন্সের উদ্বোধন করেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।


তিনি বলেন, আধুনিক সভ্যতার অন্যতম ভিত্তি হচ্ছে স্টিল। স্টিল ইন্ডাস্ট্রির কোয়ালিটি, ভ্যালু ক্রিয়েশন, বাজার সম্প্রসারণে এ কনফারেন্স ইতিবাচক ভূমিকা রাখবে।  

কনফারেন্সে বিশ্বব্যাপী লৌহ ও ইস্পাত পণ্যের বর্তমান পরিস্থিতি ও সম্ভাবনা, কাঁচামালের সংকট, ইস্পাত পণ্যের গুণগতমানের উৎকর্ষ, টেকসই প্রযুক্তি, জাহাজভাঙা শিল্প, আধুনিক মার্কেটিং পলিসি ইত্যাদি বিষয়ে দেশ-বিদেশের বিশেষজ্ঞরা বক্তব্য দেবেন।

উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান আলীহোসাইন আকবরআলী অংশগ্রহণ করেন। এছাড়া বক্তা হিসেবে অংশ্রগ্রহণ করেন- শিপ ব্রেকিং অ্যাসোসিয়েশনের সভাপতি আবু তাহের, বিএসআরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আমীর আলীহোসাইন, পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেন, পরিচালক আলী হোসেন, আমির হোসেন সোহেল, জহিরুল ইসলাম রিংকু প্রমুখ।

এ অনুষ্ঠানে বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান বিএসআরএম, পিএইচপি ফ্যামিলি, কেওয়াইস্টিল, এইচএম স্টিল, আনোয়ার ইস্পাত, সালাম স্টিল, জেডএসআরএমসহ বেশ কিছু দেশি প্রতিষ্ঠান স্টল দিয়ে নিজেদের পণ্য ও সেবা তুলে ধরছেন। 

আর ভারত থেকে এসেছে টাটা গ্রুপ, রাঘব প্রোডাক্ট, জাপানের মিটস্যুই, কোরিয়ার কোবেস্টিল, হুন্দাই স্টিল, জার্মানির এসএমএস গ্রুপ, ইলেক্ট্রোথাম, ইন্ডাকট্রোথামসহ বিভিন্ন কোম্পানি।

নিউজনাউ/পিপিএন/২০২২

X