alo
ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

শিশু সন্তানকে বাঁচাতে পিতা-মাতার আকুতি

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৪ এএম

শিশু সন্তানকে বাঁচাতে পিতা-মাতার আকুতি
alo

 

মিরসরাই প্রতিনিধি: মাত্র ৭ লাখ টাকা হলেই বাঁচানো সম্ভব মিরসরাই মৎস্য বীজ উৎপাদন খামারের অস্থায়ী অফিস সহায়কের একমাত্র ছেলে মো. আদনান আবিদুল্লাহকে। আবদুস ছালাম ও নুসরাত জাহান লাবিবা’র প্রথম সন্তান মো. আদনান আবিদুল্লাহ। 

জন্মের পর থেকে অপুষ্টিতে ভুগতে থাকে ১৭ মাস বয়সের এই শিশু। বয়সের সাথে শরীরের গঠন বৃদ্ধি না হওয়ায় পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে ধরা পড়ে সে জন্মগত হৃদরোগে আক্রান্ত। ফুসফুসের রক্তণালী চিকন হওয়ায় তার রক্ত সঞ্চালন কম হচ্ছে। ফলে হৃদপিন্ড এবং সংশ্লিষ্ট রক্তণালী সমূহের গঠন ও কার্যপ্রণালীর প্রভূতি অস্বাভাবিকতা দেখা দেয়। তার চিকিৎসার জন্য প্রায় ৭ লাখ টাকা প্রয়োজন।

জানা গেছে, আদনানের পিতা আবদুস ছালাম মিরসরাই মৎস্য বীজ উৎপাদন খামারে অস্থায়ী ভিত্তিতে অফিস সহায়ক হিসেবে কর্মরত আছেন। একমাত্র ছেলের চিকিৎসার জন্য এ দম্পতি নিজেদের সঞ্চিত অর্থ শেষ করে বর্তমানে প্রায় ২ লাখ টাকা বিভিন্ন মাধ্যমে ঋণ নিয়েছেন।

আবদুস ছালাম জানান, জন্মের পর থেকে আমার ছেলের শারিরীক গঠন ঠিক ভাবে বৃদ্ধি হয়নি। অনেক পরীক্ষা-নিরীক্ষার পর তার ফুসফুসের রক্তনালী চিকন হওয়ায় রক্ত সঞ্চালন কম হচ্ছে বলে নিশ্চিত হয় চিকিৎসক। সে সর্বশেষ ঢাকার ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতালের ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর (অবঃ) নুরুন্নাহার ফাতেমার তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। আগামী ৩ মাসের মধ্যে তার ফুসফুসে অস্ত্রপাচার করার জন্য বলেছেন চিকিৎসক। এরি মধ্যে প্রায় ২ মাস অতিবাহিত হয়ে গিয়েছে। ডা. নুরুন্নাহার ফাতেমা আমার ছেলেকে উন্নত চিকিৎসার জন্য ভারতের ভেলোরে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী’র কাছে রেফার করেছেন। অস্ত্রপাচার ও ভারতে আসা-যাওয়ার খরচ সহ সব মিলিয়ে প্রায় ৭লাখ টাকা প্রয়োজন। 

তিনি বলেন, ছেলের চিকিৎসার জন্য আমার কাছে থাকা সব টাকা শেষে ইতমধ্যে প্রায় ২ লাখ টাকা ঋনি হয়েছি। একমাত্র ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে আথিক সহায়তা কামনা করেন তিনি।

মিরসরাই মৎস্য বীজ উৎপাদন খামার ব্যবস্থাপক মোতাছিম বিল্লাহ বলেন, আব্দুস ছালামের কাছে কোন অর্থখড়ি নেই। যা বেতন পায় তা দিয়ে সংসার চালাতেও কষ্ট হয়। তাই সমাজের বিত্তবানরা এগিয়ে এলে তার একমাত্র সন্তান আদনান বাঁচতে পারে।

আর্থিক সহযোগিতা পাঠানোর ঠিকানা: মো. আবদুস সালাম, হিসাব নং- ০৮১৪৪০১০১৯৮৭০, সোনালী ব্যাংক- মিরসরাই শাখা। বিকাশ পার্সোনাল- ০১৯২৬-৯৪৪১২৩।

নিউজনাউ/পিপিএন/২০২২

X