alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সানমারে মেয়াদোত্তীর্ণ কসমেটিকস, তিন দোকানে জরিমানা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৪১ পিএম

সানমারে মেয়াদোত্তীর্ণ কসমেটিকস, তিন দোকানে জরিমানা
alo

 

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরের জিইসিতে অভিজাত শপিং সেন্টার সানমার ওশান সিটিতে  মেয়াদোত্তীর্ণ কসমেটিকস সংরক্ষণের দায়ে ৩ দোকানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পরে একই এলাকায় দুটি ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় তাদের জরিমানা করা হয়।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে জিইসি এলাকায় অভিযানে নেমে এ জরিমানা করে সংস্থাটি।

এসময় আমদানিকারকবিহীন ও মেয়াদোত্তীর্ণ কসমেটিকস পণ্য দোকানে রাখায় নগরের জিইসি এলাকার অভিজাত শপিং মল সানমার ওসান সিটির আফ্রা কসমেটিকসকে ১৫ হাজার, গ্লেম সিটিকে ৩ হাজার ও রেড রুটকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় একই এলাকার হক ফার্মেসিকে ১০ হাজার ও নিজামপুর ড্রাগ হাউসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বলেন, সানমারের বিভিন্ন দোকানে আজ আমরা অভিযান পরিচালনা করি। এসময় প্রথমে একটি দোকানে আমরা মেয়াদোর্ত্তীর্ণ কসমেটিকস পণ্য পাই। পাশাপাশি পণ্যগুলোর গায়ে আমদানিকারকের কোন স্টিকার পাওয়া যায়নি। পরে আমরা আরো দুটি দোকানেও একই অবস্থা দেখতে পাই। তাই ওই তিন দোকান মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করি। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় আরো দুই ফার্মেসী মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছি।

নিউজনাউ/পিপিএন/২০২২

X