alo
ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

এসএসসি: চট্টগ্রামে অনুপস্থিত দেড় হাজারের বেশি, বহিষ্কার ২

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর, ২০২২, ০৯:১৩ পিএম

এসএসসি: চট্টগ্রামে অনুপস্থিত দেড় হাজারের বেশি, বহিষ্কার ২
alo

চট্টগ্রাম ব্যুরো: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষায় (এসএসসি) চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ২১৩টি কেন্দ্রে প্রথম দিনে অনুপস্থিত ছিল ১৬৮৩ জন পরীক্ষার্থী। প্রথম দিনের বাংলা (আবশ্যিক) ১ম পত্র পরীক্ষায়  দুই পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

এবারের এসএসসি পরীক্ষায় ১ লাখ ৫০ হাজার পরীক্ষার্থী অংশ নিয়েছে। চট্টগ্রাম মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। কী কারণে তাদের বহিষ্কার করা হয়েছে তা এখনো জানা যায়নি।

 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ পরীক্ষার্থী এসব বিষয় নিশ্চিত করেছেন।  

জানা গেছে, চট্টগ্রামে ১২৫ কেন্দ্রে ১ লাখ ১ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৯ হাজার ৮৫৮ জন। অনুপস্থিত ১ হাজার ১৯৬ জন।

কক্সবাজারে ২৯টি পরীক্ষা কেন্দ্রে ২১ হাজার ১৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৮৭৩ জন এবং অনুপস্থিত ২৬২ জন।

রাঙামাটি জেলায় ২১টি পরীক্ষা কেন্দ্রে ৬ হাজার ৫৬১ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৫০১ জন। অনুপস্থিত ৬০ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়ি জেলায় ২৩টি পরীক্ষা কেন্দ্রে ৭ হাজার ৩৬৮ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৬৪ জন এবং অনুপস্থিত ১০৪ জন।

বান্দরবান জেলায় ১৫টি পরীক্ষা কেন্দ্রে ৪ হাজার ৩৫৬ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ২৯৫ জন এবং অনুপস্থিত ৬১ জন পরীক্ষার্থী।

২১৩টি পরীক্ষা কেন্দ্রে মোট অনুপস্থিত ছিল ১ হাজার ৬৮৩ জন পরীক্ষার্থী।

মাধ্যমিক ও উচ্চ  মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, ২০২২ সালের এসএসসি পরীক্ষার প্রথম দিনের বাংলা প্রথম পত্র পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৬৮৩ জন। পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। সেই সঙ্গে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন৷  প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সর্তকতা ছিল। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে ৮টি বিশেষ ভিজিল্যান্স টিম পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।  

 

নিউজনাউ/পিপিএন/২০২২

X