alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থানে কুবির প্রক্টরিয়াল বডি

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর, ২০২২, ০৭:২৬ পিএম

মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থানে কুবির প্রক্টরিয়াল বডি
alo

 

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কেন্দ্রীয় খেলার মাঠ, শহীদ মিনার ও বিভিন্ন হল গুলোতে মাদকের আসর বসে এমন অভিযোগ অনেকদিন থেকেই করে আসছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ আমলে নিয়ে এবার মাদক বিরোধী অভিযানে নেমেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি। তাছাড়াও নেয়া হয়েছে নানা উদ্যোগ।

বিশ্ববিদ্যালয় সূত্রমতে জানা যায়, প্রক্টরিয়াল বডিতে যারা আছেন তাদের একটা শিডিউল করে দেয়া হয়েছে। প্রতিদিন রাতে প্রক্টরিয়াল বডি টহল দিবে। সাথে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীরাও সার্বক্ষণিক পাহারা দিবে।

এদিকে, প্রক্টরিয়াল বডি থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কেন্দ্রীয় খেলার মাঠ ও শহীদ মিনার সংলগ্ন একটা নিরাপত্তা চৌকি স্থাপন করার প্রস্তাব জানানো হয়েছে। এছাড়াও, সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের ভিতরে বহিরাগত প্রবেশেও সীমাবদ্ধতা থাকবে বলে জানিয়েছে প্রক্টরিয়াল বডি।

এই বিষয়ে জানতে চাইলে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী নিউজনাউকে বলেন, প্রতিদিন আমরা টহল দেয়া শুরু করেছি। গতকাল আমি নিজে টহল দিয়ে এসেছি। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। কাউকে যদি এসব কাজে জড়িত পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রশাসনের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে বাংলা বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান জিহাদ নিউজনাউকে বলেন, প্রশাসনের এই সিদ্ধান্তকে আমি সাধুবাদ জানাই। প্রশাসনের এমন উদ্যোগের ফলে অনেকেই মাদক থেকে দূরে থাকবে এবং ক্যাম্পাসে শৃঙ্খলা ফিরে আসবে। আমি চাই প্রশাসনের এই অভিযান সবসময় অব্যাহত থাকুক।

উল্লেখ্য, গত ১৯জুন মাদক সেবনকালে একজন শিক্ষার্থী সহ মোট ৪ জনকে আটক করে প্রক্টরিয়াল বডি। তারপর আটককৃতদের কাছ থেকে সরবরাহকারীদের তথ্য আদায় করা হয়। পরবর্তীতে সেই তথ্যের প্রেক্ষিতে প্রক্টরিয়াল বডির অনুরোধে ক্যাম্পাসের পার্শ্ববর্তী এক বাড়ি থেকে গাঁজা সরবরাহকারী নার্গিস আক্তারকে গাজা সহ আটক করে পুলিশ।

নিউজনাউ/পিপিএন/২০২২

X