alo
ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

স্ত্রী-সন্তানসহ দুদকের জালে এমপি জাফর

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৩:১২ পিএম

স্ত্রী-সন্তানসহ দুদকের জালে এমপি জাফর
alo

 

চট্টগ্রাম ব্যুরোঃ কক্সবাজার-১ আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য জাফর আলম। এলাকায় তিনি কায়েম করেছেন রামরাজত্ব। তবে এবার স্ত্রী শাহেদা বেগম এবং দুই সন্তানসহ আটকা পড়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) জালে।

নানা অপকর্ম ও ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগে এমপি জাফরসহ তাঁর পরিবারের আরও তিন সদস্যের বিরুদ্ধে অবশেষে অনুসন্ধান শুরু করেছে দুদক। সেই অনুসন্ধানের অংশ হিসেবে জাফর, তাঁর স্ত্রী শাহেদা বেগম, ছেলে তুহিন আলম ও মেয়ে তানিয়া আফরিনকে আগামীকাল রবিবার দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে। এর আগে গত ২৪ আগস্ট দুদক কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন তাঁদের নামে আলাদা নোটিশ ইস্যু করেন।

দুদকের কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন স্বাক্ষরিত গত ২৪ আগস্টের নোটিশে বলা হয়েছে, এমপি জাফরের স্ত্রী ও উপজেলার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহেদাসহ পরিবারের চারজনের বিরুদ্ধে সরকারি জমি ও জলমহাল দখল, মাদকের কারবার নিয়ন্ত্রণ, চাঁদাবাজি ও অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ বিষয়ে তাঁদের বক্তব্য নেওয়া প্রয়োজন। তাই রবিবার বেলা ১১টায় দুদকের কক্সবাজার কার্যালয়ে তাঁদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

ওইদিন একই সঙ্গে তাঁদের জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, আয়কর রিটার্নের কপি, বিভিন্ন ব্যাংকে থাকা হিসাবের বিবরণী, অর্জিত স্থাবর-অস্থাবর সম্পদের ক্রয়-বিক্রয়ের দলিল এবং তাঁদের ওপর নির্ভরশীলদের চাকরি বা ব্যবসা অথবা অন্য উৎস থেকে প্রাপ্ত আয়ের বিবরণীসহ সংশ্নিষ্ট রেকর্ড নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে। দুদক কর্মকর্তা মুনিরুল ইসলাম বলেন, এমপি জাফর ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধানের অংশ হিসেবে তাঁদের ডাকা হয়েছে।

নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করে এমপি জাফর আলম বলেন, আমার বিরুদ্ধে দুদকে করা অভিযোগে আমাকে উপস্থাপন করা হয়েছে আমি হুন্ডি ব্যবসায়ী। আমার স্ত্রী নাকি মাদক ব্যবসা করে অবৈধ সম্পদ অর্জন করেছে। এসব অভিযোগের পেছনে দলেরই লোকজন জড়িত। তিনি বলেন, দুদককে তদন্ত কাজে সর্বাত্মক সহায়তা দেওয়া হবে।

নিউজনাউ/পিপিএন/২০২২চট্টগ্রাম, 

X