alo
ঢাকা, শুক্রবার, অক্টোবর ৭, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

চবিতে ড. শামসুল হোসাইন স্মৃতিবৃত্তি চালু; ১০ লাখ টাকার চেক প্রদান

প্রকাশিত: ১৯ আগস্ট, ২০২২, ০৫:৫৩ পিএম

চবিতে ড. শামসুল হোসাইন স্মৃতিবৃত্তি চালু; ১০ লাখ টাকার চেক প্রদান
alo



চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জাদুঘর এর সাবেক উপ-কিউরেটর মরহুম ড. শামসুল হোসাইন এর নামে শিক্ষার্থীদের মাঝে ‘মরহুম ড. শামসুল হোসাইন স্মৃতিবৃত্তি’ প্রদানের লক্ষ্যে তাঁর পরিবারের পক্ষ থেকে ১০ লাখ টাকার একটি চেক হস্তান্তর করা হয়।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুর ১২টায় চবির উপাচার্য কার্যালয়ে মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর নিকট এই চেক হস্তান্তর মরহুম ড. শামসুল হোসাইনের স্ত্রী রাহেলা হোসাইন ও তাঁর বড় পুত্র জনাব তমাল মোবাশ্বির হোসাইন। 

মাননীয় উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে মরহুম ড. শামসুল হোসাইন এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন ও মরহুমের স্মৃতি রক্ষায় এ মহতী উদ্যেগের জন্য মাননীয় উপাচার্য মরহুমের পরিবারবর্গকে আন্তরিক ধন্যবাদ জানান।  

এ সময় চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, চবি জাদুঘর এর পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ বশির আহাম্মদ, চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) জনাব মোঃ আমীরুল ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) জনাব এস এম আকবর হোছাইন, চবি রসায়ন বিভাগের সহকারী রেজিস্ট্রার মাহমুদুল হক সিকদার,  অফিসার সমিতির সাধারণ সম্পাদক জনাব মুহাম্মদ হামিদ হাসান নোমানী উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, প্রদত্ত ১০ লাখ টাকার বার্ষিক লভ্যাংশ চবি ইতিহাস বিভাগের ১ম থেকে ৪র্থ বর্ষ (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ জিপিএ/সিজিপিএ প্রাপ্ত ০৪ (চার) জন শিক্ষার্থী এবং বিভাগীয় একাডেমিক কমিটি কর্তৃক মনোনীত ১ (এক) জন গরীব/অসহায় শিক্ষার্থীসহ মোট ৫ (পাঁচ) জনকে সমভাবে ভাগ করে দেয়া হবে।

নিউজনাউ/একে/২০২২

X