‘বেসরকারি আইসিইউ উন্মুক্ত কর’

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে সরকারি নির্দেশনা অমান্য করে বেসরকারি হাসপাতালগুলো একের পর এক রোগী ফেরত দেওয়ার ঘটনা অব্যাহত রেখেছে। ফলে আইসিইউ সেবা প্রাপ্তি সহ চিকিৎসা সেবায় দেখা দিয়েছে চরম সংকট। এমন পরিস্থিতিতে আন্দোলনে নেমেছে বেশ কয়েকটি সংগঠন।

তাঁরা দাবি তুলেছেন চট্টগ্রামে করোনা মোকাবেলায় বেসরকারি হাসপাতালের আইসিইউ শয্যা রাষ্ট্রীয়ভাবে অধিগ্রহন করে জনগণের জন্য উন্মুক্ত করতে হবে। শুক্রবার (৫জুন) নগরের প্রেসক্লাবের সামনে এ দাবি জানায় একশন এগেইনষ্ট করোনা, চট্টগ্রাম।

এসময় সংগঠনটি কফিন মিছিল, মানববন্ধন সহ নানা কর্মসূচী পালন করে। মানববন্ধনে বক্তৃতা করেন একশন এগেইনষ্ট করোনা চট্টগ্রামের সমম্বয়ক ডা.সুশান্ত বড়ুয়া, তানভীর হোসেন, এডভোকেট আমীর আব্বাস, বীষুময় দেব, আরিফ মইনুদ্দীন।

মানববন্ধনে বক্তারা বলেন, চট্টগ্রাম এখন করোনার হট স্পট। পোর্ট অব করোনাতে পরিণত হয়েছে দেশের দ্বিতীয় বৃহত্তম শহরটি। অথচ বেসরকারি হাসপাতালগুলো স্বাস্থ্যসেবা দিচ্ছেনা। তাদের ব্যবসা ঠিক রাখতে হাসপাতালগুলো মানুষকে জিম্মি করে রেখেছে। হাসপাতালের দ্বারে  দ্বারে ঘুরে মানুষ মারা যাচ্ছে। এ পরিস্থিতি মোকাবেলায় বেসরকারি হাসপাতালের আইসিইউ শয্যা অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে অধিগ্রহন করে জনগণের জন্য উন্মুক্ত করার দাবী জানান তারা।

মানববন্ধন শেষে প্রতীকী কফিন নিয়ে তারা একটি মিছিল করেন। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

নিউজনাউ/পিপিএন

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...