ডেঙ্গু-চিকনগুনিয়ার বিরুদ্ধে চসিকের লড়াই শুরু

চট্টগ্রাম ব্যুরো: শীতকাল এলেই বন্দরনগরী চট্টগ্রামে বেড়ে যায় মশার উপদ্রব। ডেঙ্গু ও চিকনগুনিয়ার রোগীদের চাপে বেহাল অবস্থা হয় নগরবাসীর। তাই শীতের শুরুতেই নালা-নর্দমা পরিষ্কারসহ মশক নিধনে ‘ক্রাশ প্রোগ্রাম’ শুরু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

শুক্রবার (৬ নভেম্বর) নগরীর মাস্টারপোল এলাকায় ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে চসিকের ৪১ ওয়ার্ডব্যাপী ‘ক্রাশ প্রোগ্রাম’ মশার ঔষুধ ছিটানোর শুভ উদ্বোধন করেন প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন।

এসময় নালা নর্দমায় খালে ময়লা না ফেলতে নগরবাসীকে সচেতন থাকার আহ্বান জানান প্রশাসক। তিনি বলেন,
চট্টগ্রাম সিটি করপোরেশনের ডোর টু ডোর কর্মীদের আপনার ময়লা আর্বজনা দিন। কোন এলাকায় ডোর টু ডোর সেবা করা, ময়লা সংগ্রহে গাফিলতি করলে আমার মোবাইল নাম্বারে কল দিবেন। এই শহর আপনার আমার। সবাই মিলে চট্টগ্রামকে পরিছন্ন শহর হিসেবে গড়ে তোলতে হবে।

সুজন বলেন, পর্যাপ্ত ওষুধ আছে। সব ওয়ার্ডে ওষুধ ছিটানো হবে। এইসময় মাস্ক ব্যবহারে তিনি সকলের কাছে অনুরোধ জানান। তিনি বলেন, যারা মাস্ক পরবে না তাদেরকে সব কিছু থেকে বাদ দিন। তারা চসিকের সেবা পাবে না বলেও তিনি জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোজাম্মেল হোক, পিএস টু প্রশাসক আবুল হাশেম, চসিক পরিছন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারীগণ।

নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...