চট্টগ্রামে ৮ হাজার ইভিএম মেশিন

0 19

পার্থ প্রতীম নন্দী, চট্টগ্রাম প্রতিনিধিঃ
চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে ভোটগ্রহণের জন্য দ্বিতীয় ধাপে আরো চার হাজার ইভিএম ও নির্বাচনী সরঞ্জাম চট্টগ্রামে পৌঁছেছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে এসব যন্ত্রপাতি ও সরঞ্জাম এসে পৌঁছায়। এর আগে সোমবার (৯ মার্চ) প্রথম ধাপে চার হাজার ইভিএম মেশিন ও সরঞ্জাম আনা হয়েছিল।

চসিক নির্বাচনের জন্য ১১ হাজার ৬ শত ইভিএম মেশিন ও সরঞ্জাম নির্বাচন কমিশনার অফিস থেকে চট্টগ্রামে পাঠানো হবে বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা কামরুল আলম।

উল্লেখ্য, আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য চসিক নির্বাচনে ভোটার সংখ্যা ১৯ লাখ ৫১ হাজার ৫২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৯৮ হাজার ৭২৩ জন। নারী ভোটার ৯ লাখ ৫২ হাজার ৩২৯ জন। চসিক নির্বাচনের জন্য ৭৩৫টি ভোট কেন্দ্র ও ৪ হাজার ৮৮৬টি ভোটকক্ষ নির্ধারণ করা হয়েছে। নির্বাচনের জন্য মোট ১৬ হাজার কর্মকর্তা নির্ধারণ করা হয়েছে।

নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনসহ মোট ৬ জন মেয়র, ১৬১ জন সাধারণ ওয়ার্ডর কাউন্সিলর প্রার্থী এবং ৫৬ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নিউজনাউ/এবি/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...