চট্টগ্রামে সেনাবাহিনীর অভিযান শুরু

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রাম নগরে অভিযানে নেমেছে সেনাবাহিনীর ১৭ টিম। চট্টগ্রাম জেলা প্রশাসনের ৬ জন ম্যাজিস্ট্রেটের সাথে সেনাবাহিনীর টিম শহরঘুড়ে যৌথ এই অভিযান  পরিচালনা করছে।

 

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের নেতৃত্বে নগরীর খুলশী, আকবরশাহ, গোলপাহাড়,  জিইসি এলাকায় সেনাবাহিনীর অভিযান পরিচালিত হয়।

 

এসময় সেনা সদস্যরা হ্যান্ড মাইকে লোকজনকে জটলা তৈরি না করার জন্য এবং দূরত্ব বজায় রেখে  চলাচলের অনুরোধ করছেন। আগামীকাল থেকে কেউ নিয়ম না মানলে আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিচ্ছেন সেনাসদস্যরা।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম নিউজনাউকে বলেন, সকাল থেকেই সেনাবাহিনীর সাথে আমাদের যৌথ অভিযান পরিচালিত হচ্ছে। আজকে আমরা সবাইকে মৌখিক ভাবে সর্তক করে দিচ্ছি। ক্ষেত্রবিশেষে অনুরোধ করছি নির্দেশনা মেনে চলার। কাল থেকে আমরা নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হব।

 

তিনি বলেন, অভিযানে খুলশী এলাকায় বিদেশি নাগরিকসহ পাঁচজনকে বাধ্যতামূলক হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এছাড়া একটি কোরিয়ান রেস্টুরেন্ট সিলগালা করা হয়েছে।

 

অভিযান শেষে সেনাবাহিনীর মেজর মেজবাহ নিউজনাউকে  বলেন, কয়েকটি বিষয় নিয়ে তারা কাজ করছেন। এগুলো হচ্ছে- করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা তদারক, বিদেশ থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেনটাইন ব্যবস্থা তদারক এবং জনসমাগম ঠেকানো। এছাড়া নগরীতে যারা হোম কোয়ারেনটাইনে আছেন  ম্যাজিস্ট্রেটদের সাথে আমরা সেইসব এলাকায় ও বাসায় যাচ্ছি। এবং প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছি।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ