চট্টগ্রামে একদিনেই সর্বোচ্চ ৪৪৫ করোনা রোগী শনাক্ত; মোট ৮৪৭২

চট্টগ্রাম ব্যুরো: একদিনের ব্যবধানে করোনা শনাক্তে নতুন রেকর্ড করল বন্দর নগরী চট্টগ্রাম। সোমবার এ যাবতকালের রেকর্ড ৪৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩২৪ জন নগরের ও ১২১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৮ হাজার ৪৭২ জনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। করোনার থাবায় প্রাণ হারিয়েছেন আরও ২ জন। চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৭৩ জনে।

মঙ্গলবার (৩০ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী নিউজনাউকে এসব তথ্য জানান।

তিনি জানান, মোট সাতটি ল্যাবে ১ হাজার ৫৯৪ জনের নমুনা পরীক্ষায় ৪৪৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে ৫৯ জন। এবং গতকাল করোনায় নগরের ২ জনের মৃত্যু হয়েছে।

সোমবার বিআইটিআইডিতে ২১৬ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ১৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৩ জন রয়েছেন।

এদিকে সিভাসু ল্যাবে ২৩৩ জনের নমুনা পরীক্ষায় ৮৩ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে নগরীতে ২৪ জন ও বিভিন্ন উপজেলার ৫৯ জন রয়েছেন।

চমেক ল্যাবে ৪৭৭ জনের নমুনা পরীক্ষায় ১২১ জনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে নগরের ১০৭ ও উপজেলার ১৪ জন রয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে নগরের ২২ জন এবং ২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে নগরের ২০ জন এবং ৩ জন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষায় একজন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এবং সোমবার শেভরণ ল্যাবে ২৮০ জনের নমুনা পরীক্ষায় ১৪৪ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়। যাদের মধ্যে ১৩৩ জন নগরের এবং ৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম জেলার উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১২১ জনের মধ্যে লোহাগাড়ার ৪, সাতকানিয়ার ৭, বাঁশখালীর ২, আনোয়ারার ৬, চন্দনাইশের ৭, পটিয়ার ৯, বোয়ালখালীর ৬, রাউজানের ৬, ফটিকছড়িতে ৭, হাটহাজারীতে ২২, মিরসরাইয়ের ২৬, সন্দ্বীপে ৫ ও সীতাকুণ্ডের ১৪ জন আছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ৮ হাজার ৪৭২ জন। এর মধ্যে মারা গেছেন ১৭৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ২৪ জন করোনা রোগী।

নিউজনাউ/পিপিএন

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...