ওষুধের দাম ‘দশ গুণ’ বাড়তি; র‍্যাবের অভিযান


চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে করোনা পরিস্থিতিকে কাজে লাগিয়ে প্রয়োজনীয় ওষুধের দাম ‘১০ গুণ’ বেশি দামে বিক্রি করায় তিন ফার্মেসি মালিককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (৪ জুন) নগরের ইপিজেড ও বন্দর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে তিন ফার্মেসি মালিককে গ্রেপ্তার করে র‍্যাব।

র‌্যাব-৭-এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইপিজেড ও বন্দর থানাধীন এলাকায় অবৈধভাবে মজুদ করে নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে ওষুধ বিক্রি করার অভিযোগে তিন জন ফার্মেসি মালিককে আটক করা হয়েছে। সেখানে আর সি ড্রাগ হাউজে আইভেরা ৬ মিলিগ্রাম নামের ওষুধ ছয়টি প্যাকেট বিক্রি করছিল ২ হাজার ৪০০ টাকায়, অথচ এর বাজার মূল্য ৭৫০ টাকা।

তিনি বলেন, মেসার্স গাউছিয়া ফার্মেসিতে স্ক্যাবো ৬ মিলিগ্রাম নামের ওষুধ প্রতি পাতা বিক্রি করছিল ৫০০ টাকা, যার বাজার মূল্য ৫০ টাকা। মেসার্স মাসুদা মেডিসিন শপে গিয়ে দেখা যায়, রিকোনিল ২০০ মিলিগ্রাম নামে একটি ওষুধ প্রতি প্যাকেট (৩ পাতা) বিক্রি করছিল ৬০০ টাকা, যার বাজার মূল্য ৩৬০ টাকা।

তিন ফার্মেসিতেই সিভিট, মোনাস ১০ মিলিগ্রাম, এজিথ্রোসিন, জিংক জাতীয় ওষুধ কয়েকগুণ বেশি দামে বিক্রির প্রমাণ পেয়েছেন র‌্যাব কর্মকর্তারা।

আটক তিন ফার্মেসি মালিক হলো- আর সি ড্রাগ হাউজের মালিক মো. শাহজাহান (৬০), মেসার্স গাউছিয়া ফার্মেসির মালিক মো. আক্তার হোসেন (৪৯) ও মেসার্স মাসুদা মেডিসিন শপের মালিক মো. রবিউল আলম (৩৩)। তাদের বিরুদ্ধে ইপজেড ও বন্দর থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা মো. মাহমুদুল হাসান মামুন।

নিউজনাউ/পিপিএন

 

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...