আ’লীগকে গতিশীল করতে চট্টগ্রামের দায়িত্বে যারা

চট্টগ্রাম ব্যুরো: সারাদেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে ৮টি বিভাগীয় কমিটি গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

দলের সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে এই কমিটিগুলো সাংগঠনিক কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে কাজ করবে। কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্যদের সমন্বয়ে গঠিত টিমগুলো বিভাগ-ভিত্তিক সাংগঠনিক সমস্যা পর্যবেক্ষণের মাধ্যমে সমাধান করবে।

শনিবার গণভবনে দলীয় সিদ্ধান্তের পর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিভাগীয় টিম অনুমোদনের তালিকা প্রকাশ করেন।

গঠিত সেই টিমে চট্টগ্রাম বিভাগে দলের সাংগঠনিক কাজের দেখভালের সমন্বয়কের দায়িত্ব রয়েছেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

বিভাগীয় এই টিমে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে থাকছেন শেখ ফজলুল করিম সেলিম এমপি, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও আবদুল মতিন খসরু এমপি। টিমের বাকি সদস্যরা হলেন— কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অর্থ পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, কৃষি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, যুব ও ক্রিড়া সম্পাদক হারুনুর রশীদ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য দীপংকর তালুকদার এমপি।

গঠিত এই কমিটি প্রসঙ্গে নিউজনাউ এর সাথে কথা হয় আমিনুল ইসলাম আমিনের। তিনি বলেন, এইটা রুটিন কাজ। এর আগেও এমন কমিটি হয়েছিল। করোনা দুর্যোগের পর নতুন করে দলকে শক্তিশালী করতে এই কমিটি কাজ করবে। বিশেষ করে যেখানে যেখানে কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে, সম্মেলন হয়েছে কিন্তু কমিটি পূর্ণ হয়নি, থানা পর্যায়ে কমিটি পুর্নগঠিত করা।

তিনি বলেন, শুধু গিয়ে গিয়ে ভাষণ দিয়ে আসা এই কমিটির কাজ হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশ আমরা পৌঁছে দিতে চাই। হাইব্রিড, বিতর্কিতদের বাদ দিয়ে দলের ত্যাগী নেতাদের মূল্যায়নে তিনি জোর দিয়েছেন।

নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...