মালয়েশিয়ায় বাড়লো লকডাউনের সময়

মালয়েশিয়া  প্রতিনিধি: মালয়েশিয়ায় শুরু হওয়া লকডাউন মুভমেন্ট কন্ট্রোল (এমসি ও) বৃদ্ধি  করেছে  আগামী ১৪ ই এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। বুধবার(২৫ মার্চ) জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন এই ঘোষণা দেন।

এসময় তিনি বলেন,  জাতীয় সুরক্ষা কাউন্সিল এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া একটি ব্রিফিং এ কোভিড -১৯ আক্রান্তের সংখ্যা বেড়েছে। যার কারণে লকডাউন বাড়িয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে বলে জানান তান সেরি মহিউদ্দিন ইয়াসিন ।

প্রধানমন্ত্রী বলেছেন, মেয়াদ বাড়ানোর বিষয়টি আগেই ঘোষণা করা হয়েছে  যাতে জনগণ আরও ভালভাবে প্রস্তুত হয়।

যারা গ্রামে রয়েছেন তারা গ্রামে এবং যারা শহরে অবস্থান  তাদের শহরেই অবস্থান করার বলেছেন  প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন।

মালয়েশিয়াতে করোনা ভাইরাস মহামারি আকারে ধারণ করার প্রেক্ষিতে মালয়েশিয়ার সরকার গত ১৮ই মার্চ আগামী ৩১মার্চ পর্যন্ত মালয়েশিয়ার ঘোষণা করা হয়েছিল।

কিন্তু কয়েকটি ধর্মীয় ও সামাজিক গনজমায়েত এর কারণে আক্রান্তের সংখ্যা দিন দিন তীব্র আকারে বৃদ্ধি পেতে থাকলে সরকার নিয়ন্ত্রণ আদেশ গুলো আরও কঠিন করে দেয়। এর ভিতরে সরকারের সকল পর্যায়ে দফায় দফায় বৈঠক করে লকডাউন এর মেয়াদ আরও বাড়ানো হবে কিনা সিদ্ধান্ত নেয়ার বিষয়ে আলোচনা করার সাপেক্ষে সরকার জনগণকে আগে থেকেই ইঙ্গিত দিয়ে এসেছিল যে লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে।

অবশেষে প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দিয়ে সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ঘরে থাকার নির্দেশ দেন।

উল্লেখ্য দেশটিতে এ পর্যন্ত  আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৯৬ জনে। চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ১৯৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৯ জন। ভাইরাসে এ পর্যন্ত কোন বাংলাদেশি নাগরিক আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ