করোনা: কানাডার আলবার্টার ক্যালগেরি সিটি নজরদারিতে

আহসান রাজীব বুলবুল, কানাডা থেকে: কানাডার আলবার্টার ক্যালগেরিতে কোভিড-১৯ পজিটিভ বৃদ্ধির কারণে ক্যালগারি শহর শুক্রবার নজরদারিতে রাখা হয়েছে।

শুক্রবার ক্যালগেরিতে ৬৮৬ টি পজিটিভ করোনা ভাইরাসের খবর পাওয়া গেছে। এর মধ্যে পুরো আলবার্টায় ৩৩২ জন কে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য প্রদেশটি প্রতি এক লক্ষ লোকের মধ্যে ৫০ টির বেশি হলে অঞ্চলকে পর্যবেক্ষণে করে। যখন কোনো অঞ্চল নজরদারি করা হয়, তখন প্রদেশটি স্থানীয় সরকারের সাথে অতিরিক্ত স্বাস্থ্য ব্যবস্থা প্রবর্তনের সম্ভাবনা নিয়ে আলোচনা করে। অতিরিক্ত হারে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণেই এই নজরদারি।

আলবার্টার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: দিনা হিনশা বলেন, ক্যালগরীতে সাম্প্রতিক একাধিক প্রাদুর্ভাব সামাজিক সমাবেশের সাথে সংযুক্ত রয়েছে তবে প্রদেশটি বর্তমানে শহরের জন্য অতিরিক্ত কোনো বিধিনিষেধের প্রস্তাব দিচ্ছে না।

তিনি আরো বলেন- এটি আরো একটি অনুস্মারক যে কোনো অঞ্চলই এই ভাইরাস থেকে প্রতিরোধী নয় এবং বিধিনিষেধ না মানলে একটি ক্ষেত্রে দ্রুত অনেকের কাছে আসতে পারে।

উল্লেখ্য আলবার্টা প্রদেশের সরকার, স্বাস্থ্য বিশেষজ্ঞ ও নীতি নির্ধারকরা মুখে মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলকে পরামর্শ দিয়েছেন, পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের ও পরামর্শ দিয়েছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯৪ হাজার ১০৬ জন, মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৭ শত ২২ জন এবং সুস্থ হয়েছেন ১লাখ ৬৩ হাজার ৬৪৪ জন।

নিউজনাউ/এফএফ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...