পাপুলের সঙ্গে জড়িত কুয়েতের ২ সাংসদ!

নিউজনাউ ডেস্ক: কুয়েতে মানবপাচার ও মানি লন্ডারিংয়ের মামলায় আটক বাংলাদেশি সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলের সঙ্গে দেশটির দুই সংসদ সদস্যের জড়িত থাকার সম্ভাবনা রয়েছে। শনিবার (২৭ জুন) আবুধাবি ভিত্তিক গালফ নিউজ এই তথ্য প্রকাশ করে।

কুয়েতের শীর্ষ দৈনিক আল কাবাসের বরাত দিয়ে গালফ নিউজে বলা হয়, শিগগিরই জিজ্ঞাসাবাদের জন্য দেশটির দুই সংসদ সদস্যকে ডাকা হবে। তদন্তকারীদের ঘনিষ্ট সূত্র থেকে আরও জানা যায়, এই দুই ব্যক্তিকে পাপুলের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সংসদের সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়া হতে পারে।

এদিকে মানবপাচারের ঘটনায় কুয়েতের সমাজ কল্যাণ ও অর্থ প্রতিমন্ত্রীর নির্দেশে জনশক্তি কর্তৃপক্ষের এক শীর্ষ কর্মকর্তাকে তিন মাসের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। দেশটির গণমাধ্যমে বলা হয়েছে, অভিযুক্ত ওই কর্মকর্তার বিরুদ্ধেও মানবপাচারে যুক্ত থাকার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

এখন পর্যন্ত তদন্তে বের হয়ে এসেছে পাপুল প্রতি বছর বিভিন্ন ঘুষ, উপহার ও অন্যান্য খরচ বাবদ প্রায় ৬০ কোটি টাকা নেট লাভ করতেন। এছাড়া পাপুল এবং তার কোম্পানির ব্যাংকে থাকা প্রায় ৫০ লাখ কুয়েতি দিনার (প্রায় ১৪০ কোটি টাকা) ফ্রিজ করার জন্য ওই দেশের কেন্দ্রীয় ব্যাংককে অনুরোধ করেছেন দেশটির পাবলিক প্রসিকিউটর।

এদিকে, বিদেশের মাটিতে একজন এমপি আটকের ঘটনা দেশের জন্য অত্যন্ত অসম্মানজনক বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...