‘ডিজিটাল হাট’ চালু, গরু কিনলেন তিন মন্ত্রী

নিউজনাউ ডেস্ক: করোনাভাইরাস পরিস্থিতিতে আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে কোরবানি পশু বিক্রির জন্য যাত্রা শুরু করল ‘ডিজিটাল হাট’।

শনিবার (১১ জুলাই) ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে কোরবানীর পশু বিক্রির অনলাইন প্লাটফর্ম ‘ডিজিটাল হাটের’ উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম জানান, ডিজিটাল হাটের মাধ্যমে যারা গরু কিনবেন তাদের হাসিল দেওয়া লাগবে না। একইসঙ্গে ডিজিটাল হাট থেকে কেনা গরু ক্রেতাদের বাসায় পৌঁছে দেয়ার পাশাপাশি ক্রেতা চাইলে স্বাস্থ্যসম্মতভাবে পশু কোরবানির ব্যবস্থা করে মাংস বাসায় পৌঁছে দেওয়া হবে।

ডিজিটাল হাটের প্রথম দিন অনলাইনে, ১ লাখ ৬০ হাজার ২৩ টাকা দিয়ে গরু কেনেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, ‍১ লাখ টাকা দিয়ে গরু ক্রয় করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং ১ লাখ ১২২ টাকা দিয়ে একটি গরু কিনেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

যৌথভাবে ডিজিটাল হাট বাস্তবায়ন করছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, আইসিটি ডিভিশন, ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ ও বাংলাদেশ ডেইরী ফার্ম এসোসিয়েশন।

নিউজনাউ/এসএ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...