‘গোল্ডেন’ ভিসার ক্যাটাগরি বাড়াচ্ছে ইউএই

 

নিউজনাউ ডেস্ক : ‘গোল্ডেন ভিসায়’ আবেদনের ক্যাটাগরি বাড়াবে সংযুক্ত আরব আমিরাত। বিশেষায়িত পেশা ও বিশেষ ডিগ্রিধারীরা এই সুবিধা পাবেন। রবিবার এ তথ্য জানিয়েছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ আল–মাকতৌম।

রয়টার্স জানিয়েছে, কাজের সুযোগ বিবেচনা করে সংযুক্ত আরব আমিরাতে ভিসার মেয়াদ বাড়ানো হয়ে থাকে। আর গোল্ডেন ভিসাধারীরা দেশটিতে ১০ বছর বসবাসের সুযোগ পেয়ে থাকেন। কয়েক বছর ধরে ভিসাব্যবস্থা খানিকটা নমনীয় করেছে দেশটি। এর মধ্য দিয়ে বিনিয়োগকারী, শিক্ষার্থী ও বিভিন্ন পেশাজীবীদের দেশটিতে থাকার সুযোগ দেওয়া হচ্ছে।

রশিদ আল-মাকতৌম এক বিবৃতিতে বলেন, ডক্টরেট ডিগ্রিধারী, চিকিৎসক, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক, তড়িৎ কৌশল, বায়োটেকনোলজি ও কম্পিউটার প্রোগ্রামিং প্রকৌশলীরা এই গোল্ডেন ভিসার জন্য আবেদন করতে পারবেন। এ ছাড়া কৃত্রিম বুদ্ধিমত্তা, ডেটা সায়েন্স, রোগতত্ত্বে যাঁদের বিশেষ ডিগ্রি রয়েছে এবং সংযুক্ত আরব আমিরাতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত যেসব শিক্ষার্থী মেধাক্রমে শীর্ষ স্থান অধিকার করেছেন, তাঁরাও এই ভিসার জন্য আবেদন করতে পারবেন। একই সঙ্গে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত যাঁদের গ্রেট পয়েন্ট অ্যাভারেজ ৩.৮০ বা এর ওপরে রয়েছে, তাঁরাও এ সুযোগ পাবেন।

সংযুক্ত আরব আমিরাত দীর্ঘমেয়াদি এই ভিসাব্যবস্থা চালুর ঘোষণা দেয় ২০১৮ সালে।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...