করোনা শনাক্তের ‘ভয়াবহ’ রেকর্ড

নিউজনাউ ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউ আসছে বলে বারবার সতর্ক করেছিল বীশ্ব স্বাস্থ সংস্থা। শেষ পর্যন্ত পৃথিবী সেই ‘ভয়াবহ’ দ্বিতীয় ঢেউ দেখতে শুরু করলো! একদিনে চার লাখের উপরে মানুষ করোনায় আক্রান্তও বলে শনাক্ত হয়েছে। যা আবারও ভাবিয়ে তুলেছে গোটা বিশ্বকে।

ওয়ার্ল্ডমিটারের হিসাব অনুযায়ী শুক্রবার (১৭ অক্টোবর) নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে চার কোটি ১২ হাজার ৯১৭ জন আর মারা গেছে ছয় হাজার ১৮৫ জন। ফলে পৃথিবীতে এই মুহূর্তে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন কোটি ৯৫ লাখ ৭৪ হাজার ২৭৩ জন। আর মারা গেছেন ১১ লাখ নয় হাজার ৯৩ জন। তবে সুস্থ হয়ে পরিবারের কাছে ফিরেছে ২ কোটি ৯৬ লাখ ৫৪ হাজার ৭২৯ জন।

২১৫টি দেশ ও অঞ্চলের ৭১ হাজার ৪৩৮ জন করোনায় আক্রান্ত হয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে আর ৮৭ লাখ ৩৯ হাজার ১৩ জন সুস্থ হবার পথে রয়েছে। সেদিক থেকে একটিভ কেসগুলোর মাত্র ১ শতাংশ আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

মহাদেশগুলির হিসাবেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। ইউরোপ মহাদেশে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। সেখানে আক্রান্ত এক ৫৩ হাজার ১৯৬ জন । আর এশিয়াতে আক্রান্ত হয়েছে এক লাখ তিন হাজার ৭৬১ জন। এছাড়াও উত্তর আমেরিকাতে ৮৩ হাজার ৯৩৩ জন, দক্ষিণ আমেরিকাতে ৬২ হাজার ৩৩৬ জন, আফ্রিকাতে নয় হাজার ৪৫৩ জন ও অস্ট্রেলিয়া মহাদেশে ২৩৮ জন নতুন করে আক্রান্তও শনাক্ত হয়েছে।

বিশ্ব অর্থনীতিকে চাঙ্গা করতে গিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলছে না এখন পৃথিবীর কোন দেশ। যারই ভয়াবহ পরিণতি দেখতে যাচ্ছে পৃথিবী। কারণ করোনা নিজেকে প্রস্তুত করেছে পৃথিবীর উপর দ্বিতীয় দফায় আক্রমণের জন্য।

নিউজনাউ/এমএএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...