alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

কর্ণফুলীতে জাহাজডুবি: ৪ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ আরও ৩

প্রকাশিত: ১৩ অক্টোবর, ২০২২, ০২:৪৩ পিএম

কর্ণফুলীতে জাহাজডুবি: ৪ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ আরও ৩
alo


কর্ণফুলী সংবাদদাতাঃ চট্টগ্রামে কর্ণফুলী নদীর ইছানগরের সি রিসোর্স ঘাট এলাকায়  ‘এফভি মাগফেরাত’ জাহাজ ডুবির ঘটনায় নিখোঁজ ৭ জনের মধ্যে ৪  জনের মরদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) উদ্ধার হওয়া মরদেহ গুলোর পরিচয় শনাক্ত হয়েছে। তারা হলেন এফবি মাগফেরাত জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আব্দুল্লাহ, প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম, প্রধান কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, ডক কর্মচারী রহমত আলী।

এছাড়াও চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার রাত ১১ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাহাজের ডুবুরী মো. ফয়সাল।  

 

 

এই ঘটনায় বুধবার (১২ অক্টোবর) থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কর্ণফুলী নদীর শাহ আমানত সেতু, ১৫ নম্বর ঘাট এলাকা থেকে মোট ৪টি মরদেহ উদ্ধার করা হয় বলে জানান সদরঘাট নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ।

ওসি বলেন, উদ্ধারকৃত চারটি মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
জাহাজডুবির ঘটনায় জাহাজটি নিবন্ধনকারী সংস্থা নৌ-বাণিজ্য অফিস তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (১১ অক্টোবর) দিবাগত রাত একটার সময় রেনকন ওশেনিয়া লিমিটেডের ‘এফভি মাগফেরাত’ নামের মাছ ধরার জাহাজটি সি রিসোর্সেস শিপইয়ার্ড লিমিটেডে মেরামতের জন্য ওঠানোর সময় পাখা খুলে যায়। এ সময় জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বয়া ও অন্যান্য জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়।

নিউজনাউ/একে/২০২২

X