সাড়ে দশ লাখ ছাড়ালো করোনায় মৃত্যু

নিউজনাউ ডেস্ক: বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা এরই মধ্যে তিন কোটি ৬০ লাখে পৌঁছেছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে দশ লাখ ৫৪ হাজার। সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন দুই কোটি ৭১ লাখের বেশি মানুষ।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৫৫০ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ৩ লাখ ১১ হাজার ৬১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ৭৪ হাজারের বেশি মানুষ।
ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬০ লাখ ৩৯ হাজার ২ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৫৪ হাজার ৫৫৭ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৭১ লাখ ৪৪ হাজার ৭৬১ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ২২ হাজার ৭৪৬ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৮২২ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ৫৪ হাজার ১৭৯ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১ হাজার ৪ হাজার ৫৯১ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৯ লাখ ৭০ হাজার ৯৫৩ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪৭ হাজার ৫৭১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৩৭ হাজার ৫০৪ জন। এর মধ্যে মারা গেছেন ২১ হাজার ৬৬৩ জন।

পঞ্চম স্থানে থাকা কলোম্বিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬৯ হাজার ৮০৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৭ জনের।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...